সিলেটটুডে ডেস্ক

২০ এপ্রিল, ২০২০ ০০:৫৪

প্রশাসন ক্যাডারের ৬ কর্মকর্তা করোনায় আক্রান্ত

করোনাভাইরাস তথা কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন প্রশাসন ক্যাডারের ছয় জন কর্মকর্তা। এর আগে করোনা আক্রান্ত এক কর্মকর্তার মৃত্যু হয়েছে।

রোববার (১৯ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ তথ্য জানা গেছে। আক্রান্তদের পাঁচজনই মাঠ প্রশাসনে কর্মরত। একজন আছেন বিদেশে।

এর আগে দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে জানানো হয়, মহামারি করোনাভাইরাস দেশে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের প্রাণ কেড়ে নিয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ৯১ জনে। করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৩১২ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল দুই হাজার ৪৫৬ জনে।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ এপ্রিল কুয়েত বাংলাদেশ মৈত্রী হাসপাতালে মারা যান প্রশাসনের উপসচিব জালাল সাইফুর রহমান। বিসিএসের ২২তম ব্যাচের কর্মকর্তা জালাল সাইফুর দুর্নীতি দমন কমিশনে পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

বিজ্ঞাপন

প্রশাসন ক্যাডারের কতজন কর্মকর্তা বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এ প্রসঙ্গে জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন বলেন, ‘বর্তমানে আমাদের ছয়জন কর্মকর্তা করোনায় আক্রান্ত। এছাড়া আগেই একজন মারা গেছেন।’

আক্রান্তরা হলেন- কিশোরগঞ্জের ভৈরব উপজেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, গাজীপুরের টঙ্গী রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং সৌদি আরবের লেবার কাউন্সেলর হিসেবে কর্মরত প্রশাসন ক্যাডারের এক কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি সেখানে চিকিৎসাধীন।

আপনার মন্তব্য

আলোচিত