নিজস্ব প্রতিবেদক

০৯ মার্চ, ২০২১ ২১:০৩

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী: ১২ দিন সিলেটের সকল মার্কেটে আলোকসজ্জা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৫ থেকে ২৭ মার্চ সিলেটের সবগুলো মার্কেটে আলোকসজ্জ্বা করা হবে। মঙ্গলবার সিলেট চেম্বারের সাথে নগরের বিভিন্ন মার্কেট ও ব্যবসায় সমিতির সাথে বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

মঙ্গলবার বিকেল ৪টায় চেম্বার কনফারেন্স হলে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি আবু তাহের মো. শোয়েব বলেন, চলতি বছর আমাদের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী হতে চলেছে। যা সমগ্র বাঙালির জাতির জন্য অত্যন্ত গৌরবের বিষয়। এছাড়াও আগামী ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী আসন্ন। এ উপলক্ষে তিনি সিলেটের সকল মার্কেট ঐ মার্কেটের ব্যবসায়ীদের উদ্যোগে আলোকসজ্জা করার আহবান জানান।

ব্যবসায়ী নেতৃবৃন্দ এ ব্যাপারে আলোচনায় অংশগ্রহণ করে বলেন, বঙ্গবন্ধু ও স্বাধীনতা আমাদের গৌরবের কেন্দ্রস্থল। তারা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আগামী ১৫ মার্চ থেকে ২৭ মার্চ পর্যন্ত নগরীর সকল মার্কেট আলোকসজ্জা করার ব্যাপারে একমত পোষণ করেন। এছাড়াও ব্যবসায়ী নেতৃবৃন্দ সিলেট চেম্বার অব কমার্সের নেতৃত্বে এবং সকল মার্কেট কমিটি ও ব্যবসায়ী সংগঠনের অংশগ্রহণে বড় পরিসরে একটি অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের আহবান জানান। ব্যবসায়ী নেতৃবৃন্দ শাহী ঈদগাহ সদর উপজেলা মাঠে আয়োজিত পণ্য প্রদর্শনী মেলাটি নির্ধারিত সময়ের মধ্যে সমাপ্ত করার অনুরোধ জানান।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সহ সভাপতি তাহমিন আহমদ, পরিচালক ও অভ্যন্তরীণ বাজার সাব কমিটির আহবায়ক মো. মামুন কিবরিয়া সুমন, পরিচালক মো. আব্দুর রহমান (জামিল), মো. আমিনুজ্জামান জোয়াহির, সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি মো. আব্দুর রহমান রিপন, ১ম সাধারণ সম্পাদক ও অভ্যন্তরীণ বাজার সাব কমিটির যুগ্ম আহবায়ক আব্দুল হাদী পাবেল, ব্যবসায়ী নেতা হাজী মো. আতিকুর রহমান, শামছুল আলম, আব্দুল মুনিম মল্লিক, মো.. আলা মিয়া, সালাউদ্দিন বাবলু, সাহেদ আহমদ, আমান উদ্দিন আহমদ, মো.. সিরাজ উদ্দিন, মো. জাকারিয়া ইমরুল, মো. লিয়াকত আলী মিটু, মো. নাহিদুর রহমান, নিতাই পাল, সাজুওয়ান আহমদ, তাহমিদুল হাসান জাবেদ ও বিভিন্ন মার্কেটের ব্যবসায়ীবৃন্দ।

আপনার মন্তব্য

আলোচিত