নবীগঞ্জ প্রতিনিধি

২৬ ডিসেম্বর, ২০১৮ ২৩:২০

হবিগঞ্জে রেজা কিবরিয়ার সভা থেকে আটক ৩২

'টেবিল কাষ্ট করেও আওয়ামী লীগ জিততে পারবে না'

হবিগঞ্জ-১ আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী এবং সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়ার সঙ্গে প্রচারণা চালানো ব্যক্তিদের মধ্যে ৩২ জনকে আটক করা হয়েছে। পুলিশের দাবি, নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগ এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

স্থানীয়রা জানিয়েছেন, বুধবার (২৬ ডিসেম্বর) রাতে নবীগঞ্জ উপজেলার কাজির বাজারে নির্বাচনি প্রচারণা চালানোর সময় পুলিশ অভিযান চালিয়ে সংশ্লিষ্টদের আটক করে। এর আগে, বিকেলে, তারবাড়ি উপজেলার জালালসাপ গ্রামে বিএনপির নেতা-কর্মীদের গ্রেপ্তার করার জন্য অভিযান চালিয়েছিল পুলিশ।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল আহমেদের ভাষ্য, নির্বাচনি আচরনবিধি লঙ্ঘনের অভিযোগে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। তবে পুলিশ তাদের বিষয়ে যাচাই- বাছাই করছে।’

এদিকে, রাত ৯টায় নিজ বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে ড. রেজা কিবরিয়া বলেন, বিকাল ৫টার সময় একদল পুলিশ আমার বাসায় হামলা চালিয়ে ভাংচুর করে। তালা ভেঙ্গে পুলিশ বাসায় প্রবেশ করে তল্লাশী চালায়। এসময় পুলিশ আসামী ধরার নাম করে বিভিন্ন কক্ষে গিয়ে আমাদের মালামাল তছনছ করতে থাকে। এক পর্যায়ে গ্রামবাসী খবর পেয়ে শত শত লোক আসলে পুলিশ চলে যায়।

তিনি বলেন, সন্ধ্যায় আমি আমার নির্বাচনী এলকায়র ভাটি অঞ্চলের কাজির বাজার নামক স্থানে আসলে পুলিশ আমার গাড়ির বহরে সাথে থাকা কয়েকটি গাড়ি আটক করে ৩২ জন নেতাকর্মীকে আটক করে নিয়ে যায়। এদের মধ্যে ৭জনের বিরুদ্ধে বিভিন্ন মামলা রয়েছে। বাকিদের কোন মামলা ছাড়াই আটক করেছে। পুলিশ আমার কোন প্রচারণা করতে দিবে না এটাই তাদের মুল উদ্দ্যেশ্য।

তিনি বলেন, সরকার নির্বাচন কমিশনকে বলুক আমরা ভোট ছাড়া নির্বাচন চাই। বাংলাদেশে একটি পোষা বিরোধী দল হবে, আমাদেরকে বলুক। সরকার আমাদেরকে বলুক যে, বাংলাদেশে প্রতিযোগিতামুলক বিরোধী দল চাই না।

এক প্রশ্নের জবাবে বলেন, যতই বাধা আসুক তাদের নির্যাতনে আমাদের অবস্থান আরো শক্তিশালী হচ্ছে। জনগন আমাদের সাথে রয়েছে। আমি জানি নির্বাচন সুষ্টু হবে না। তবুও জানি ৫০% সুষ্টু হলেই আমি পাশ করবো। তাদের নগ্ন কারচুপি টেবিল কাষ্ট করেও আওয়ামী লীগ জিততে পারবে না।

আপনার মন্তব্য

আলোচিত