সিলেটটুডে ডেস্ক

২৭ ডিসেম্বর, ২০১৮ ১৪:২৯

জরুরী বৈঠক ডেকেছেন ড. কামাল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারের শেষ দিনে জাতীয় ঐক্যফ্রন্টের জরুরি বৈঠক ডেকেছেন জোটের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর) বিকাল ৩টায় ঢাকার পুরানা পল্টনের জামান টাওয়ারে কামালের কার্যালয়ে এই বৈঠক হবে।

বিষয়টি নিশ্চিত করেছে জাতীয় ঐক্যফ্রন্টের মিডিয়া সমন্বয়ক লতিফুল বারী হামিম বলেন, বিকাল ৩টায় স্টিয়ারিং কমিটির বৈঠক হবে। এরপর বিকাল ৫টায় সংবাদ সম্মেলন করবেন কামাল হোসেন স্যার।

জোটের মুখপাত্র বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও সকালে ঢাকার পথে রওনা হয়েছেন। বগুড়া ও রংপুরে নির্বাচনী প্রচার শেষ করে রাতে তিনি ঠাকুরগাঁওয়ে নিজের নির্বাচনী এলাকায় গিয়েছিলেন।

কামালের নেতৃত্বে সরকারবিরোধী এই জোটে তার দল গণফোরাম ও বিএনপি ছাড়াও জেএসডি, কৃষক শ্রমিক জনতা লীগ, নাগরিক ঐক্য ও জাতীয় ঐক্য প্রক্রিয়া রয়েছে। ঐক্যফ্রন্টের প্রার্থীরা ভোট করছেন জোটের বড় দল বিএনপির নির্বাচনী প্রতীক ধানের শীষ নিয়ে।

সারাদেশে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীদের ‘প্রচারে বাধা’, নেতা-কর্মীদের ওপর ‘হামলা, গ্রেপ্তারের’ প্রেক্ষাপটে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করতেই বিকালে বৈঠক ডাকা হয়েছে বলে জোটের নেতারা জানান।

প্রচারের শেষ দিন বৃহস্পতিবার বিকালে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে চেয়েছিল জাতীয় ঐক্যফ্রন্ট। কিন্তু তারা পুলিশের অনুমতি পায়নি।

প্রসঙ্গত, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট সামনে রেখে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার শেষ হচ্ছে শুক্রবার সকাল ৮টায়। নির্বাচন কমিশনের বিধিমালা অনুযায়ী ৪৮ ঘণ্টা আগে ভোটের প্রচার শেষ করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত