সোশ্যাল মিডিয়া ডেস্ক

০৫ ডিসেম্বর, ২০২০ ২০:০৯

উনারা ধর্ম ব্যবসায়ী, কিন্তু যারা ছাত্রলীগ করে...

রাজধানীতে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য। এটি নিয়েই আপত্তি জানিয়েছে বিভিন্ন ধর্মভিত্তিক গোষ্ঠী

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে আপত্তি তুলেছে ধর্মভিত্তিক কিছু সংগঠন। ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করে মাঠে নেমেছে তারা। এই ইস্যুতে ক্ষমতাসীন দলের অনুসারীদের অনেকের অবস্থানও স্পষ্ট নয়। ভাস্কর্যকে ইসলামবিরোধী দাবি করে মৃদু আপত্তিও তুলছেন কেউ। ছাত্রলীগের অনুসারীদের মধ্যে এমনটি যারা করছেন তাদের আদর্শ নিয়েও প্রশ্ন তুলেছেন লেখক শাহরিয়ার বিপ্লব।

শাহরিয়ার বিপ্লব তার ফেসবুকে এ প্রসঙ্গে লিখেছেন-

উনারা ভাস্কর্যের বিরুদ্ধে বলেন, উনারা শহীদ মিনারের বিরুদ্ধে বলেন, উনারা মাজারের বিরুদ্ধে বলেন, উনারা নববর্ষের বিরুদ্ধে বলেন, উনারা নারীর বিরুদ্ধে বলেন, নারীর পোশাকের বিরুদ্ধে বলেন, উনারা চারুকলার বিরুদ্ধে বলেছিলেন, মেডিকেল সাইন্সের বিরুদ্ধে বলেছিলেন, উনারা জাতীয় স্মৃতি সৌধের বিরুদ্ধে বলেন, উনারা জাতীয় পতাকা, জাতীয় সংগীতের বিরুদ্ধে বলেন, উনারা জেনে শুনে বুঝেই বলেন। কারণ এটাই উনাদের রাজনীতি। যারা ধর্ম ব্যবসায়ী, যারা ধর্ম নিয়ে রাজনীতি করে, যারা স্বাধীনতা বিরোধী তারা সুযোগ পেলেই বলবে। এটা স্বাভাবিক।

কিন্তু যারা ছাত্রলীগ করে, আওয়ামী লীগ করে, তারা যখন ধর্ম আর অধর্মের পার্থক্য বুঝে না, মৌলবাদ আর ধর্মীয় মূলনীতির পার্থক্য বুঝে না, তারা যখন মূর্তি আর শিল্পকলার পার্থক্য বুঝে না, তাহলে বলতে হবে তারা কখনোই আদর্শিক ছিলো না। হতে পারে না।

তারা বানের জলে মতো দলে এসে ভিড়ে। পদ পদবী নেয়। নেতা হয়। সুবিধা নেয়। নেতারাও ফেসবুকে সারাদিন তোষামোদকারীদের নিয়ে ব্যস্ত। সারা দেশ আজ এই ভাসমান কর্মীদের জোয়ার। অথচ সরকারের সব ক্রাইসিসের সময় তারা নীরব হয়ে যান।

দলের বিপদে কেটে পড়েন। ৭৫, ৮২ ও ২০০১ এর দুঃসময়ে দেখেছি। সামনে আরও ভয়াবহ দুঃসময় আসতে পারে।

আগামী নির্বাচন হতে পারে মৌলবাদের সাথে আওয়ামী লীগের আদর্শিক যুদ্ধ।

আপনার মন্তব্য

আলোচিত