সিলেটটুডে ডেস্ক

২২ এপ্রিল, ২০২১ ২২:২১

আমার বিরুদ্ধে ভিত্তিহীন প্রচার চলছে, অভিযোগ নির্বাহী ম্যাজিস্ট্রেটের

করোনাভাইরাস সংক্রমণের রাশ টানতে চলমান লকডাউনে ঢাকার এলিফ্যান্ট রোডে মুভমেন্ট পাস ও পরিচয়পত্র দেখতে চাওয়ায় এক চিকিৎসকের সঙ্গে দায়িত্বরত ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তার বাগবিতণ্ডার একটি ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। এই ঘটনার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার পরিচয় সম্পর্কে অপপ্রচার চলছে বলে অভিযোগ করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ।

এ বিষয়ে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন ও স্বাধীনতা চিকিৎসা পরিষদ থেকে আলাদা আলাদা প্রতিবাদ লিপি দেওয়া হয়েছে। ওই আলোচিত ভিডিওর বিষয়বস্তু শেষ পর্যন্ত আদালত পর্যন্ত গড়ায়। যদিও আদালত বিষয়টি আমলে নেননি। ওই ঘটনার সময় দায়িত্ব পালন করেছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশীদ।

এদিকে, এই ঘটনার পর তাকে ঢাকা থেকে বরিশালে বদলি করা হয়েছে। যদিও বদলির বিষয়টি আগে থেকে প্রক্রিয়াধীন ছিল বলে দাবি করেছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব শেখ ইউসুফ হারুন।

বুধবার মামুনুর রশীদ এ ঘটনার ব্যাখ্যা দেন ব্যক্তিগত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে

মামুনুর রশীদ নিজের ফেসবুকে লিখেন ‘আমি শেখ মো.মামুনুর রশীদ। আমার পিতা বীর মুক্তিযোদ্ধা শেখ মো. আসাদুজ্জামান। আমার পিতা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধুর আহবানে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।

তিনি আরও লিখেন, ‘করোনাকালে সরকারের নির্দেশ পালন করার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে গত কয়েকদিন ধরে একটি কুচক্রী মহল ব্যক্তিগত আক্রোশে সোশ্যাল মিডিয়ায় আমার বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন গল্প প্রকাশ করে যাচ্ছে। স্রেফ ব্যক্তিগত প্রতিহিংসার বশবর্তী হয়ে ন্যূনতম তথ্যপ্রমাণ ছাড়াই ডিজিটাল প্লাটফর্মে এ ধরনের গুজব ছড়ানো কঠোর শাস্তিযোগ্যক অপরাধ। কেউ কেউ ফেসবুকে ভুয়া আইডি ব্যবহার করে এই গর্হিত অপরাধ করেছে এবং আমার ব্যাক্তিগত মানহানির অপচেষ্টায় লিপ্ত রয়েছে। একজন সরকারি কর্মকর্তা হিসেবে এবং আচরণবিধি অনুযায়ী সামাজিক যোগাযোগমাধ্যমে আমার বিরুদ্ধে কুৎসা ও মিথ্যাচার চালালেও এর জবাব আমি দিতে পারি না। তবে এই মহামারির সময়ে এবং পবিত্র রমজান মাসে কিছু মানুষের ঘৃণ্য তৎপরতার নিন্দা জানাই। তাদের শুভ বুদ্ধির উদয় হোক। আসুন এসব অপতৎপরতা বন্ধ করে জাতির এই দুঃসময়ে সাধ্যামতো মানুষের পাশে দাঁড়াই।’

উল্লেখ্য,গত রোববার সোশ্যাল মিডিয়ায় ঢাকার রাস্তায় ধারণ করা একটি ভিডিও ভাইরাল হয়ে পড়ে। যেখানে দেখা যাচ্ছে কয়েকজন পুলিশ ও একজন ম্যাজিস্ট্রেটের সঙ্গে এক ডাক্তারের উত্তপ্ত বাগবিতণ্ডা।

আপনার মন্তব্য

আলোচিত