স্যোশাল মিডিয়া ডেস্ক

১৪ জুন, ২০১৬ ২০:৫৫

জাসদ নিয়ে সৈয়দ আশরাফের সাথে সুর মেলালেন ডনও

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্যের প্রতিধ্বনি দিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবদুস সামাদ আজাদ পুত্র, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক আজিজুস সামাদ আজাদ ডন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক স্ট্যাটাসে গল্পের মাধ্যমে জাসদ নিয়ে সৈয়দ আশরাফের বক্তব্যকে জোরালো করেন তিনি।

মঙ্গলবার আজিজুস সামাদ ডন ফেসবুকে লিখেন-

‘‘একজন একটা অজগর সাপ পুষতো। সাপটা'কে সে অসম্ভব ভালবাসতো। অজগরটা লম্বায় ৪ মিটার এবং দেখতেও বেশ স্বাস্থ্যবান ছিল। একদিন হঠাৎ তার আদরের অজগর খাওয়ার দাওয়া বন্ধ করে দিল।

কয়েক সপ্তাহ চলে গেল, কিন্তু সাপ কিছুই খায় না। আদরের সাপের এমন অবস্থায় মহিলা দুশ্চিন্তায়  পড়ে গেল এবং উপায় বুদ্ধি না পেয়ে শেষমেষ সাপটাকে ডাক্তারের কাছে নিয়ে গেল।

ডাক্তার সাহেব মনযোগ দিয়ে সব শুনলেন এবং জিজ্ঞেস করলেন- সাপটা কি রাতে আপনার সাথে ঘুমায়? মহিলা উত্তর দিল- হ্যাঁ।

- ঘুমানোর সময় এটা আস্তে আস্তে আপনার কাছে ঘেঁসে?
- হ্যাঁ
- তারপর আস্তে আস্তে আপনাকে চারপাশে মুড়িয়ে ধরে?
মহিলা বিস্মিত হলেন এবং হ্যা সূচক জবাব দিলেন।
এইবার চিকিৎসক খুবই ভয়াানক এবং অপ্রত্যশিত কিছু বললেন।

- ম্যাডাম, সাপটি আপনাকে জড়িয়ে ধরে, চারপাশ থেকে মুড়িয়ে ধরে, কারণ এটা আপনার মাপ নিচ্ছে। নিজেকে প্রস্তুত করছে আপনাকে আক্রমণ করার জন্য। এবং হ্যাঁ, সে খাওয়া-দাওয়া বন্ধ করেছে যথেষ্ট জায়গা খালি করতে, যাতে সহজেই আপনাকে হজম করতে পারে।

এই মজার গল্পটির মতই- আমাদের চারপাশে হয়ত এমন অনেকেই আছে যাদের আমরা কাছের মানুষ ভাবি, যাদের দেখে মনে হয় আমাদের তারা অসম্ভব ভালবাসে কিন্তু আসলে হয়ত আমাদের ক্ষতিই তাদের প্রধান উদ্দেশ্য।’’


আজিজুস সামাদ ডনের এই ‘গল্পে’ সৈয়দ আশরাফের বক্তব্যই প্রতিধ্বনি হওয়ার ইঙ্গিত দিচ্ছে।

উল্লেখ্য, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সোমবার ছাত্রলীগের দুই দিনব্যাপী বর্ধিত সভা ও কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাসদ পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার জন্য ক্ষেত্র তৈরি করেছিল। ওই সময়ে বাংলাদেশ বঙ্গবন্ধুকে না হারালে আজ অন্য বাংলাদেশ হতো। ওই দলেরই একজনকে এখন মন্ত্রী করা হয়েছে। এর প্রায়শ্চিত্ত আওয়ামী লীগকেই করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত