সিলেটটুডে ডেস্ক

১২ অক্টোবর, ২০১৫ ১৭:০৩

গণতন্ত্রের স্বার্থে জাতীয় ঐক্যের কথা বললেন সৈয়দ আশরাফ

গণতন্ত্রের স্বার্থে জাতীয় ঐক্যের কথা বললেন সৈয়দ আশরাফ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কোন বিতর্ক নয়। গণতন্ত্রের স্বার্থে বাংলাদেশের সকল রাজনৈতিক দলকে ন্যূনতম জাতীয় ঐক্যে এসে পৌঁছতে হবে।

রোববার লন্ডনের ওয়াটার লিলি হলে যুক্তরাজ্য আওয়ামী লীগের এক জনসভায় এমন দাবি করেন যুক্তরাজ্য সফররত সৈয়দ আশরাফুল ইসলাম।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তার বক্তব্যে বলেন, জাতির জনকের ৪০ তম শাহদাতবার্ষিকীর ৪০ দিনব্যাপী কর্মসূচিতে আমি প্রতিদিন মানুষের যে স্বপ্রণোদিত অংশগ্রহণ দেখেছি; তা বঙ্গবন্ধুকে নিয়ে বিতর্কের অবসানে ভূমিকা রাখবে। এই ভালোবাসা-শ্রদ্ধা বঙ্গবন্ধু নিজেই অর্জন করেছেন।

১৯৭৫ সালের বঙ্গবন্ধুকে হত্যার পর লন্ডন শহরে অনেককে দেখেছি আনন্দ করতে, বঙ্গবন্ধুর কুশপুত্তলিকা দাহ করতে। নেতৃত্ব চিরস্থায়ী কিছু নয়, সরকার আসবে সরকার যাবে, কিন্তু বঙ্গবন্ধু তার আপন মহিমায় ঠিকে আছেন।

বাংলাদেশের অগ্রযাত্রায় শেখ হাসিনার বিকল্প নেই। আগামী ৪০ বছরের পরিকল্পনা নিয়ে অগ্রসর হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে, আর সেটা শুধু বঙ্গবন্ধুর কন্যার পক্ষেই সম্ভব। তাই আওয়ামী লীগের নেতা কর্মীদের যার যার নিজেদের অবস্থান থেকে সেই অগ্রযাত্রায় অংশ নিতে হবে।

উল্লেখ্য প্রধানমন্ত্রীর পক্ষে যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে জনসভার আয়োজন হয়েছিল। যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মোহাম্মদ শরীফ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুকের পরিচালনায় যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতা কর্মীদের পাশাপাশি সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদক বদিউজ্জামান ডাবলু, ব্যারিস্টার তানিয়া আমির, ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার আব্দুল মান্নান।
সভা শুরুতে যুক্তরাজ্য ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের বক্তব্য দেয়ার দাবিতে হৈচৈ শুরু হলে কোন নেতাদের সুযোগ না দিয়ে শুধু সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্যের মধ্যদিয়েই শেষ হয়ে যায় যুক্তরাজ্য আওয়ামী লীগের বহুকাঙ্ক্ষিত জনসভা।

বক্তব্যে নেতাকর্মীদের উদ্দ্যেশ্যে তিনি বলেন, আওয়ামী লীগ উপমহাদেশের একটি পরিপক্ষ দল। ছাত্রলীগের ও ৫০ বছেরর রাজনীতির ইতিহাস রয়েছে। আপনার আমার বয়স যাই হোক আমাদের প্রমাণ করতে হবে রাজনীতিতে আমরা সাবালক হয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত