এনায়েত হোসেন সোহেল,প্যারিস, ফ্রান্স থেকে

২২ মার্চ, ২০১৬ ০১:৪৩

ফ্রান্সে ইব্রাহিম খলিলকে পৃথক সংবর্ধনা

ফ্রান্সের সর্বোচ্চ রান্না বিষয়ক প্রতিযোগিতা রাবেলাইস ট্যালেন্ট ২০১৬ প্রতিযোগিতায় ১৬০০ প্রতিযোগীকে পেছনে ফেলে প্রথম স্থান অধিকারী বাংলাদেশী তরুণ ইব্রাহিম খলিলকে প্যারিস-বাংলা প্রেসক্লাব ও বাংলাদেশ দূতাবাস ফ্রান্স পৃথক পৃথক ভাবে সংবর্ধনা প্রদান করেছে ।

প্যারিস-বাংলা প্রেসক্লাব শনিবার বিকেলে রান্নার সব ক্ষেত্রে সফল এবং প্রথম বাঙালী ইব্রাহিম খলিলকে প্যারিসের গার্দো নর্দের একটি রেস্টুরেন্টে সংবর্ধনা প্রদান করে।

প্রেস ক্লাবের সভাপতি আবু তাহিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেলের পরিচালনায় সংবর্ধনা অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,সংবর্ধিত অতিথি ইব্রাহিম খলিল, প্রেস ক্লাবের কোষাধ্যক্ষ ফেরদৌস করিম আখনজি, প্রচার সম্পাদক নয়ন মামুন ও যুগ্ম সম্পাদক সায়মন, জহিরুল ইসলাম রানা, ওমর ফারুক, মামুন, সাকিব ও মামুন।

এ সময় বক্তারা বলেন ,ইব্রাহিম খলিল বাংলাদেশের গর্ব। রাবেলাইস ট্যালেন্ট  প্রতিযোগিতায় সে প্রথম হয়ে বাংলাদেশ ও দেশের মানুষের মুখ উজ্জ্বল করেছে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত তিন হাজার ফরাসি বিশিষ্ট ব্যক্তির কাছে বাংলাদেশকে নতুন করে পরিচয় করিয়ে দিয়েছে। তার এ বিজয় সমগ্র জাতির বিজয়।

পরে প্যারিস-বাংলা প্রেস ক্লাবের পক্ষ থেকে ইব্রাহিম খলিলকে  উপহার সামগ্রী প্রদান করা হয়।

এদিকে প্যারিস-বাংলা প্রেসক্লাবের সহযোগিতায় গত বৃহস্পতিবার বাংলাদেশ দূতাবাসে ইব্রাহিম খলিলকে সংবর্ধনা প্রদান করা হয়। দূতাবাস হেড অফ কাউন্সিলর হযরত আলী খানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন,ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম,বিখ্যাত চিত্রশিল্পী মাহমুদা ইসলাম নিপা,ইব্রাহিম খলিল,ফ্রান্স আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবুল কাশেম, প্যারিস বাংলা প্রেস ক্লাব সভাপতি আবু তাহির, সাধারণ সম্পাদক এনায়েত হোসেন সোহেলসহ ফ্রান্সের রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতারা । এ সময় দূতাবাসের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

এসময় ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত এম শহিদুল ইসলাম বাংলাদেশ সরকারের পক্ষে ইয়াং ট্যালেন্ট ইব্রাহিম এর হাতে  ক্রেস্ট তুলে দিয়ে তিনি তার বক্তব্যে বলেন , ইব্রাহিম খলিল বাংলাদেশের গর্ব। রাবেলাইস ট্যালেন্ট প্রতিযোগিতায়  বাংলাদেশ ও দেশের মানুষের মুখ উজ্জ্বল করেছে। তার এ বিজয় সমগ্র জাতির বিজয়। এভাবে বিশ্বের সব জায়গায় বাংলাদেশীরা নিজেদের যোগ্যতার স্বাক্ষর রাখছে।

এ সময় ইব্রাহিম খলিল বলেন, এ বিজয় শুধু আমার একার নয়। বাংলার ১৬ কোটি মানুষের। বাংলাদেশে জন্মে আমি ধন্য। ভবিষ্যতে ভালো কাজের মাধ্যমে আমার দেশের নাম আরো উজ্জ্বল করার চেষ্টা করবো।

বাংলাদেশের কুমিল্লার সন্তান ইব্রাহিম খলিলকে গত ১৫ মার্চ রাবেলাইস ট্যালেন্ট -২০১৬ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন। ওই দিন এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মধ্যদিয়ে তার হাতে পুরস্কার তুলে দেয়া হয়। এই প্রথম কোনো বাংলাদেশী রাবেলাইস ট্যালেন্ট হ্যান্ট প্রতিযোগিতায় প্রথম হলো।

আপনার মন্তব্য

আলোচিত