সিলেটটুডে ডেস্ক

২৭ এপ্রিল, ২০১৬ ১০:৪০

আরেফিন সাদ : সঙ্গীতই যার ধ্যানজ্ঞান

আরেফিন সাদ, সুইডেন মাল্মো বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ছাত্র। তবে এ পরিচয়ের বাইরে এই মুহূর্তে তার আরেক বড় পরিচয় সুইডেন, ডেনমার্ক বাঙালি ও বাংলাদেশের কোন অনুষ্ঠানের প্রিয় এক গায়ক আরেফিন সাদ।

আরেফিন প্রবাসে থেকে ও সঙ্গীতকে  করছেন মনে প্রাণে।  প্রবাসে  লেখাপড়া করে ছোটবেলার  গান গাওয়া এর অভ্যাসকে  ধারণ করে সঙ্গীত চর্চা করে যাচ্ছেন।  

পারিবারিকভাবে প্রাপ্তি সঙ্গীতের প্রতি ভালবাসা। মা সঙ্গীত চর্চা করতেন ভালোবেসে।  মা এর কাছ দেখে আরেফিন সাদ এর সঙ্গীতের প্রতি ভালবাসা। পঞ্চম  শ্রেণী  অবস্থায় নিজে একটা কয়েকটা গানের কথা লিখেছিল আরেফিন সাদ।

স্টেজ এ প্রথম গান গাওয়া ক্লাস ৬ পড়া  অবস্থায়। "তোরে পুতুলের মত করে..." কুমার  বিশ্বজিত এর গান গেয়ে শিল্পী হিসাবে স্বীকৃতি পায় আরেফিন সাদ। অষ্টম শ্রেণী থাকা  অবস্থায় নিয়মিত বিভিন্ন গায়ে হলুদ এ নিয়মিত গান করেন। ব

নিজে গান লিখেন, সুর করেন।  ইতিমধ্যে ৫ /৬ টি মৌলিক গান রয়েছে।  আগামীতে আরেফিন সাদ মেলোডিয়াস গান করতে চান। তার অনেক স্বপ্ন গান নিয়ে।  

আরেফিন সাদ এর প্রিয় শিল্পী বাপ্পা মজুমদার , পার্থ বড়ুয়া।  ইতিমধ্যে আরেফিন সাদ মিউজিক ভিডিও তৈরি করছেন নিজের লেখা গান ও সুর নিয়ে।

আপনার মন্তব্য

আলোচিত