সিলেটটুডে ডেস্ক

৩১ মে, ২০১৮ ১৫:০৪

স্পেনে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী এবং সংগঠনের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি স্পেন শাখার উদ্যোগে প্রতিবাদ সভা ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়েছে।

বুধবার (৩০ মে) মাদ্রিদের স্থানীয় একটি রেস্তোরাঁয় আয়োজিত এ প্রতিবাদ সভা ও ইফতার মাহফিলে বিএনপি ও এর অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বিএনপি স্পেন শাখার সভাপতি খোরশেদ আলম মজুমদারের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সোহেল ভূঁইয়া ও সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তারা খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাবন্দী করা হয়েছে দাবি করে অবিলম্বে তাঁর নি:শর্ত মুক্তি দাবি করেন।

সভাপতির বক্তব্যে খোরশেদ মজুমদার বলেন, বেগম খালেদা জিয়া গণতন্ত্রের মা। আর আমাদের মাকে কারাগারে বন্দি করে রেখে বর্তমান সরকার প্রতিহিংসামূলক রাজনীতির পরিচয় দিচ্ছে। খালেদা জিয়ার মুক্তির জন্য দেশে বিদেশে জাতীয়তাবাদী শক্তির সবাইকে ঐক্যবদ্ধ হয়ে স্ব স্ব অবস্থান থেকে  প্রতিবাদ, সংগ্রাম চালিয়ে যেতে হবে। মুক্ত খালেদা জিয়ার নেতৃত্বেই বিএনপি আগামী নির্বাচনে অংশ নেবে এবং সংখ্যাগরিষ্ঠ আসন লাভে সক্ষম হবে বলে তিনি তার বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন।

প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপি স্পেন শাখার সিনিয়র সহসভাপতি মোজাম্মেল হোসেন মনু ,আবুল খায়ের, সহসভাপতি সৈয়দ মাসুদুর রহমান নাসিম, সোহেল আহমেদ সামসু, মিল্টন ভূঁইয়া কচি, আবু তাহের, মনির আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক হুমায়ুন কবির রিগ্যান, শেখ কবির, সানুর মিয়া সাদ প্রমুখ।

ইফতারের পূর্বে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত এবং খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত