সিলেটটুডে ডেস্ক

১৪ আগস্ট, ২০১৮ ১৬:০৩

বাংলাদেশি-আমেরিকান কালচারাল এসোসিয়েশনের বনভোজন

নিউ ইয়র্কে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশি-আমেরিকান কালচারাল এসোসিয়েশনের বার্ষিক বনভোজন ও ক্রীড়া প্রতিযোগিতা।

রোববার (১২ আগস্ট) প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত নিউ ইয়র্ক সিটির ব্রঙ্কসের ফেরি পয়েন্ট পার্কে এ বনভোজনের আয়োজন করা হয়।

এ বনভোজনে যুক্তরাষ্ট্রে বসবাসরত বাংলাদেশী-আমেরিকান কালচারাল এসোসিয়েশনের সদস্য ও তাদের স্বজনরা পার্কের খোলা মাঠে খেলাধুলাসহ আনন্দে মেতে ওঠেন। কমিউনিটির নানা শ্রেণী-পেশার মানুষজনও যোগ দেন এ আনন্দ উৎসবে। প্রবাসীদের মিলন মেলায় পরিণত হয় আনন্দ-উচ্ছ্বাসে ভরা এই বনভোজন।

দুপুরে সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ ও বনভোজন পরিচালনা কমিটির আহবায়ক লোকমান হোসেন লুকু উপস্থিত কর্মকর্তা ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গকে সঙ্গে নিয়ে বনভোজনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পর অতিথিদের এপিটাইজার পরিবেশন করা হয়। এরপর শুরু হয় বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা। বনভোজনে ধীরে ধীরে বাড়তে থাকে প্রবাসীদের উপস্থিতি।

অংশগ্রহণকারীরা ভিন্ন এক উৎসবে মেতে ছিলেন পুরো দিন। আয়োজনকে প্রাণবন্ত করে রাখে আকর্ষণীয় সব খেলাধুলা ও মজাদার বাঙালী সব খাবার। এছাড়াও বিশেষ আকর্ষণ ছিল র‌্যাফেল ড্র। সবশেষে খেলাধুলায় অংশগ্রহণকারী এবং র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মধ্য দিয়ে সন্ধ্যা ৭টায় বনভোজন কার্যক্রম শেষ হয়। র‌্যাফেল ড্রতে আকর্ষণীয় পুরস্কার জিতে নেন নয়জন ভাগ্যবান।

বিভিন্ন ইভেন্টের দায়িত্বে ছিলেন বনভোজন পরিচালনা কমিটির আহবায়ক লোকমান হোসেন লুকু, যুগ্ম আহবায়ক মোশাহিদ চৌধুরী, মোহাম্মদ সাদী মিন্টু ও রেহানুজ্জামান রেহান, প্রধান সমন্বয়কারী জাকির আহমেদ, সংগঠনের সাংগঠনিক সম্পাদক সহসভাপতি আবুল খায়ের আকন্দ, সারওয়ার চৌধুরী, সহসাংগঠনিক সম্পাদক সোহেল আহমদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শাহ বদরুজ্জামান রুহেল, প্রচার সম্পাদক ফখর উদ্দীন ধর্ম, সমাজকল্যাণ সম্পাদক চৌধুরী মোমিত তানিম, সদস্য ফটিক মিয়া প্রমুখ।

অন্যান্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ, সাধারণ সম্পাদক রুহুল আমিন সিদ্দিকি, নির্বাচন কমিশনার বিশিষ্ট ব্যবসায়ী কাওছারুজ্জামান কয়েছ, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনকের সভাপতি বদরুল হোসেন খান, বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি কাউন্সিলের প্রেসিডেন্ট মোহাম্মদ এন মজুমদার, বিশিষ্ট রাজনীতিবিদ ও ক্রীড়া সংগঠক আব্দুর রহিম বাদশা, বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সহকারী এটর্নি জেনারেল আব্দুর রকিব মন্টু, আমেরিকা বাংলাদেশ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি আব্দুস শহিদ, বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে সভাপতি পদপ্রার্থী আবদুর রব, ইউএসএনিউজঅনলাইন ডটকম এবং সাপ্তাহিক জনতার কন্ঠের সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক মহি উদ্দিন পলাশ, এশিয়ান মাল্টি সার্ভিসের কর্ণধার সাইদুর রহমান লিংকন, লংজিভিটি হেলথ সার্ভিসের কর্ণধার রুকন হাকিম, কমিউনিটি এক্টিভিস্ট রফিকুল ইসলাম, মো. নাসির উদ্দিন, বশির আহমেদ, একলিমুজ্জামান নুনু, মান্না মুনতাসির, মামুন রহমান, এ ইসলাম মামুন, আসাদুজ্জামান, মাইনুদ্দিন, রিয়াজ উদ্দীন, ফয়সাল আহমেদ প্রমুখ।

বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দ, রাজনীতিক, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী বনভোজনে অংশ নেন। বনভোজনে খেলাধুলার সকল পুরস্কারের স্পন্সর ছিলেন বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার ও বাংলা টাউন গ্রুপের কর্ণধার বিশিষ্ট ব্যবসায়ী কাওছারুজ্জামান কয়েছ।

অনুষ্ঠানে র‍্যাফেল ড্রর প্রথম পুরস্কার বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে রব-রুহুল পরিষদের সৌজন্যে ৫৫ ইঞ্চি টিভি জিতে নেন মামুন রহমান, দ্বিতীয় পুরস্কার বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ ও এটর্নি ব্রুশ ফিশারের সৌজন্যে ৪০ ইঞ্চি টিভি জিতে নেন রুহেল চৌধুরী, তৃতীয় পুরস্কার লংজিভিটি হেলথ সার্ভিসের কর্ণধার রুকন হাকিমের সৌজন্যে ল্যাপটপ কম্পিউটার জিতে নেন মো. ইলিয়াস, চতুর্থ পুরস্কার স্টারলিং ফার্মেসির সৌজন্যে ট্যাবলেট জিতে নেন আদনান, পঞ্চম পুরস্কার মো. এহিয়া মেন্দীর সৌজন্যে, ষষ্ঠ পুরস্কার বাংলাদেশী-আমেরিকান কমিউনিটি এডভান্সমেন্টের সৌজন্যে এয়ার কন্ডিশন, সপ্তম পুরস্কার ঢাকা ডিসকাউন্টের সৌজন্যে মাইক্রোওয়েভ, ৮ম পুরস্কার বিশিষ্ট ব্যবসায়ী জে মোল্লা সানীর সৌজন্যে স্মার্টফোন এবং ৯ম পুরস্কার মো. এহিয়া মেন্দীর সৌজন্যে রাইস কুকার জিতে নেন মোহাম্মদ সাদী মিন্টু।
 
অতিথিদের সাথে নিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংগঠনের কর্মকর্তারা। ‘সাত সমুদ্র তেরো নদী বাঙালিয়ানা নিরবধি’ স্লোগানে অনুষ্ঠিত এ বনভোজনের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের কর্মকর্তা।

অনুষ্ঠানে সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনু ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ বনভোজনে যোগদানের জন্য সবাইকে ধন্যবাদ জানান। তারা বলেন, সকলের ঐকান্তিক প্রচেষ্টায় আজকের এই বনভোজন সুন্দর ও সফল হয়েছে।

এ সময় তারা বনভোজনে সহযোগিতাকারীদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আগামী বছর আরো চমৎকার বনভোজনের আয়োজন করা হবে। অতিথি ও সদস্যরা আনন্দদায়ক একটি বনভোজন আয়োজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান।

আপনার মন্তব্য

আলোচিত