সিলেটটুডে ডেস্ক

১৯ আগস্ট, ২০১৮ ১৪:৩১

আরব আমিরাতে শারজাহ বঙ্গবন্ধু পরিষদের শোক দিবস পালন

বঙ্গবন্ধু ছিলেন বলে বাংলাদেশ স্বাধীনতার স্বাদ পেয়েছে। পৃথিবীর মানচিত্রে অংকিত হয়েছে একটি লাল সবুজের বাংলাদেশ। পৃথিবী যতদিন থাকবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম কৃতজ্ঞভরে স্মরণ করবে স্বাধীনতা ভোগকারী সকল মানুষ।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) আরব আমিরাতের শারজাহ'র একটি হোটেলে শারজাহ বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব বলেছেন বক্তারা।

সভায় সভাপতিত্ব করেন পরিষদের সভাপতি শাহ মোহাম্মদ মাকসুদ। সাধারণ সম্পাদক খুরশেদ মুবারকের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন শারজাহ বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা হাফেজ আব্দুল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আব্দুল কুদ্দুস মোল্লা, আলহাজ্ব আবু তাহের আলহাজ্ব মোহাম্মদ হারুন, দুবাই বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা প্রকৌশলী আবু নাছের, ইউএই আওয়ামী লীগের উপদেষ্টা প্রকৌশলী আবু হেনা, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সভাপতি কাজী মোহাম্মদ আলী, দুবাই আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার আহমদ, দুবাই মহিলা বঙ্গবন্ধু পরিষদের সভানেত্রী কাউসার নাজ, দুবাই বঙ্গবন্ধু পরিষদের সহসভাপতি মীর আহমদ, সাধারণ সম্পাদক আনসারুল হক আনসার, শারজাহ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন কাউসার, শারজাহ আওয়ামী যুবলীগের সভাপতি নাছির উদ্দিন, শারজাহ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছৈয়দ নূর, সংগঠনের সহসভাপতি আবুল কালাম আজাদ, বাংলাদেশ থেকে আগত চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক শওকত এনাম।

আরও বক্তব্য রাখেন অত্র সংগঠনের যুগ্ম সম্পাদক তৌহিদুল আলম জিলানি, যুগ্ম সম্পাদক আবুল মনসুর, গ্রন্থাগার সম্পাদক মামুন, আন্তর্জাতিক সম্পাদক জামসেদ সরকার, সিনিয়র সদস্য নজরুল, আব্দুল খালেক, মিলন, মাহফুজ আলম প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন নুরুল আবছার, শহীদুল বাবর, নুরুল আমিন, আরমান, মোহাম্মদ হাবীব, নাজমুল ইকবাল প্রমুখ।

বক্তারা বলেন, বঙ্গবন্ধুর বাকী খুনিদের দেশে ফেরত এনে ফাসির রায় কার্যকর করতে হবে। এতে ১৫ই আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল সদস্যদের আত্মা শান্তি পাবে।

পরে বঙ্গবন্ধুসহ সপরিবারে যারা নিহত হয়েছেন এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত