শুক্রবার, , ১৬ নভেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০১৮ ০১:৩৮

নিউইয়র্কে হৃদয়ে বাংলাদেশ’র আত্মপ্রকাশ

নিউইয়র্কে ‘হৃদয়ে বাংলাদেশ’ নামে নতুন একটি সংগঠনের আত্মপ্রকাশ ঘটেছে।

প্রবাসপ্রজন্ম সহ মূলধারায় বাংলাদেশকে তুলে ধরার প্রত্যয়ে গঠিত নয়া এ সামাজিক সংগঠনটির সভাপতি সাইদুর রহমান লিংকন এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পল্লব সরকার।

নিউইয়র্কের বাঙালি অধ্যুষিত ব্রঙ্কসে স্টারলিং-বাংলাবাজার এভিনিউর এশিয়ান পার্টি হলে সম্প্রতি অনুষ্ঠিত এক সভায় হৃদয়ে বাংলাদেশ’র ১১ সদস্যের নয়া কমিটির নাম ঘোষণা করা হয়।

কমিটির সদস্যরা হলেন- সভাপতি সাইদুর রহমান লিংকন, সহ সভাপতি মামুন রহমান, সাধারণ সম্পাদক পল্লব সরকার, যুগ্ম সম্পাদক শারমিন রহমান তানিয়া, সাংগঠনিক সম্পাদক সৈয়দ কামরুজ্জামান ফয়েজ, কোষাধ্যক্ষ মাকসুদা আহমেদ, সাংস্কৃতিক সম্পাদক মুসাফির মুক্তা, প্রচার সম্পাদক রায়হান জামান রানা, কার্যকরী সদস্য মোতাসিন বিল্লাহ তুষার, মাসুদ রানা ও নীলোৎফল সরকার।

অনুষ্ঠানে হৃদয়ে বাংলাদেশ’র সভাপতি সাইদুর রহমান লিংকন এবং সাধারণ সম্পাদক পল্লব সরকার ছাড়াও সংগঠনটির কর্মকর্তারা শুভেচ্ছা বক্তব্য রাখেন।

নবনির্বাচিত কমিটির সদস্যরা বলেন, হৃদয়ে বাংলাদেশ প্রবাসে বাংলা সংস্কৃতিকে ছড়িয়ে দেওয়ার প্রয়াস চালাবে। উদ্যোগী হবে নানান সামাজিক কর্মকাণ্ডেও।

তারা বলেন, বাংলাদেশকে তুলে ধরতে চাই প্রবাস প্রজন্ম সহ মূলধারায়। এ লক্ষে বাংলাদেশের মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে আগামী ১৬ ডিসেম্বর নিউইয়র্কের ব্রঙ্কসে আয়োজন করা হবে বিজয় র‍্যালি ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের।

এদিন সকাল ১১টায় নতুন প্রজন্মের শিশু-কিশোর সহ সর্বস্তরের প্রবাসী বাঙালিদের ব্যাপক অংশগ্রহণে বিজয় শোভাযাত্রাটি স্টারলিং-বাংলাবাজার-ওলমস্টেড এভিনিউর তানিয়া বিউটি সেলুন ও এশিয়ান ড্রাইভিং স্কুলের দেয়ালে অঙ্কিত বাংলাদেশের শহীদ মিনার ও জাতীয় স্মৃতিসৌধের বিশাল প্রতিকৃতির সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হবে। শহীদ মিনার ও জাতীয় স্মৃতিসৌধের প্রতিকৃতির সামনেই অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

আপনার মন্তব্য

আলোচিত