সিলেটটুডে ডেস্ক

২০ ডিসেম্বর, ২০১৮ ১৪:২১

‘মাঠ দখলে নিতে বিএনপি নেতাকর্মীদের গণ গ্রেপ্তারে নেমেছে আ.লীগ’

নিউইয়র্কে স্টেট বিএনপির সমাবেশে বক্তারা

জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীদের তাদের নিজ নিজ আসন গুলোতে নিশ্চিত বিজয় দেখে সেগুলোকে জোর করে ছিনিয়ে নেয়ার চেষ্টা করছে আওয়ামী লীগ। তাই নির্বাচনের মাঠ দখল করার জন্য সরকার বিরোধী দলীয় নেতা-কর্মীদের গণ গ্রেপ্তারে নেমেছে। তারা সরকারি এবং সাংবিধানিক প্রশাসনকে ইচ্ছেমত ব্যবহার করছে।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) নিউ ইয়র্কের ব্রঙ্কসে বিজয় দিবসের সমাবেশে স্থানীয় একটি রেস্টুরেন্টে উপরোক্ত কথাগুলো বলেন স্টেট বিএনপির নেতারা।

স্টেট বিএনপির সভাপতি ইমরান শাহরনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন সিপনের সঞ্চালনায় সমাবেশ বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা আব্দুস সবুর, আব্বাস উদ্দিন দুলাল, গিযাস উদ্দিন, শাহজাহান শেখ, মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মির্জা মামুন, আক্তারুজ্জামান হ্যাপি, নূরুল আমিন ভূঁইয়া, হাফিজুর রহমান, মুজিবুর রহমান, কাজী মনির, মুক্তিযোদ্ধা আবুল মনসুর, মিয়া মো. দাউদ, মোস্তাফিজুর রহমান মজুমদার প্রমুখ।

সভায় জাতীয়তাবাদী সমর্থক বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন। সভাটি এক পর্যায়ে নির্বাচনী সভায় রূপ নেয়। সভার শুরুতে বাংলাদেশ এবং আমেরিকার জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

সভায় বক্তারা দেশে একটা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের পরিবেশ সৃষ্টির জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ভোটাররা ভয় ভীতির ঊর্ধ্বে ওঠে ভোট দিতে পারলে ৩০শে ডিসেম্বরের নির্বাচনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থীদের বিজয় কেউ ঠেকিয়ে রাখতে পারবে না।

বক্তারা আরো বলেন, বর্তমান সরকারের দুঃশাসনে সারাদেশে এক বিভীষিকাময় ও অরাজক পরিস্থিতির সৃষ্টি হয়েছে। পুলিশকে ব্যবহার করে যেভাবে হয়রানি, গ্রেপ্তার করা হচ্ছে, তা সংবিধান পরিপন্থী।

পুলিশকে এসব কাজ থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে তারা বলেন, এভাবে ক্ষমতার অপব্যবহার করতে থাকলে একদিন আপনাদের বিচার হবে, শাস্তি হবে। বক্তারা বিরোধী দলীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত দাবি করেন।

তারা বলেন, দমন পীড়ন চালিয়ে কেউই ক্ষমতাকে স্থায়ী করতে পারেনি, শেখ হাসিনাও পারবেন না। সরকারের স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে জনমত সোচ্চার করতে বিএনপির সকল পর্যায়ের নেতা-কর্মীদের মাঠে থাকতে হবে। গণ-মানুষকে সাথে নিয়ে বিএনপিকে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে। সভায় জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থীদের পক্ষে স্ব স্ব এলাকায় জনমত গঠনকল্পে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান হয়।

আপনার মন্তব্য

আলোচিত