বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৫ জুন, ২০১৯ ২৩:৫০

আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশনের ক্রুজ পিকনিক

নিউইয়র্কে আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশনের ক্রুজ পিকনিক অনুষ্ঠিত হয়েছে।

২৩ জুন রোববার কুইন্সের ফ্লাশিংয়ের ১ ওয়ার্ল্ড ফেয়ার মেরিনা জেটি থেকে দুপুর সাড়ে ১২ টায় স্কাই লাইন প্রিন্সেস ক্রুজটি ছেড়ে গিয়ে নদী পথে নিউইয়র্কের চারদিক প্রদক্ষিণ শেষে বিকেল ৫টায় আবার জেটিতে ফিরে আসে। ব্রেকফাস্ট-লাঞ্চ ছাড়াও অতিথিদের বিনোদনের জন্য ছিল বর্ণাঢ্য সাংস্কৃতিক পরিবেশনা।

জমকালো এ নৌ-ভ্রমণে নিউইয়র্কের কমিউনিটি নেতা, রাজনীতিবিদ, ব্যবসায়ী, মিডিয়া, সংস্কৃতিকর্মী, সংগঠনের সদস্যদের পরিবার-পরিজনসহ নানা শ্রেণি-পেশার প্রায় সাড়ে ৪শ অতিথি অংশ নেন। ক্রুজে স্থান সংকুলানের অভাবে বেশ কজন ক্রুজ ঘাট থেকে ফিরে যান বলে জানা গেছে।

আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের প্রেসিডেন্ট আবদুস শহীদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জামাল হুসেন, সহসাধারণ সম্পাদক আবদুল্লাহ আল রেজা স্বপন ও সংস্কৃতিকর্মী জুঁই ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন, নিউইয়র্ক স্টেট সিনেটর লুইস সিপুলভেদা, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এম এ সালাম, উপদেষ্টা তোফায়েল চৌধুরী, অয়েল কেয়ার হেলথ প্ল্যানের সিনিয়র ম্যানেজার সালেহ আহমেদ, মিলেনিয়াম টিভির প্রেসিডেন্ট নূর মোহাম্মদ, আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের সহসভাপতি এডভোকেট নাসির উদ্দিন ও রফিকুল ইসলাম, এশিয়ান মাল্টি সার্ভিস ইনকের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও সাইদুর রহমান লিংকন, তিতাস মাল্টি সার্ভিসের কর্ণধার নারীনেত্রী মেহের চৌধুরী, বাংলাদেশি-আমেরিকান কালচারাল এসোসিয়েশনের সভাপতি আব্দুল হাসিম হাসনু, সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী, আয়োজক সংগঠনের সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম, কর্মকর্তা সফিকুর রহমান, মো. শরীফ হোসেন, এডভোকেট আলাউদ্দিন, মো. ইসমত আলীসহ কমিউনিটির নেতৃবৃন্দ।

নৌ-ভ্রমণে আয়োজিত অনুষ্ঠানে কমিউনিটি সেবায় বিশেষ অবদানের জন্য বিশিষ্ট ব্যক্তিদের নিউইয়র্ক স্টেট সিনেট ও স্টেট এসেম্বলির পক্ষ থেকে প্রক্লেমেশন ও সাইটেশন প্রদান করা হয়। নিউইয়র্ক স্টেট সিনেটর লুইস সিপুলভেদা প্রক্লেমেশন ও সাইটেশন প্রদান করেন।

সম্মাননাপ্রাপ্তদের মধ্যে ছিলেন এশিয়ান মাল্টি সার্ভিস ইনকের প্রেসিডেন্ট অ্যান্ড সিইও সাইদুর রহমান লিংকন, অয়েল কেয়ার হেলথ প্ল্যানের সিনিয়র ম্যানেজার সালেহ আহমেদ, কর্ণফুলী ট্যাক্স সার্ভিসেস ও কর্ণফুলী ইনকাম ট্যাক্স স্কুলের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট মাহাম্মদ হাসেম, তিতাস মাল্টি সার্ভিসের কর্ণধার মেহের চৌধুরী, সাপ্তাহিক বাংলা পত্রিকা ও টাইম টিভির সিইও আবু তাহের, ইউএসএনিউজঅনলাইনডটকম এবং সাপ্তাহিক জনতার কণ্ঠের সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম প্রমুখ।

এছাড়াও আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের পক্ষ থেকে নিউইয়র্ক স্টেট সিনেটর লুইস সিপুলভেদাকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়। সিনেটর লুইস সিপুলভেদা তার বক্তব্যে নিজকে বাংলাদেশি কমিউনিটির একজন হিসেবে উল্লেখ করে তার অব্যাহত সহযোগিতার আশ্বাস দিয়ে আয়োজক সংগঠনটির সাফল্য কামনা করেন।

সভাপতি আবদুস শহীদ বলেন, মূলধারার সহযোগী সংগঠন হিসেবে নতুন প্রজন্ম ও মূলধারায় বাংলাদেশকে তুলে ধরাসহ বাংলাদেশে আর্তমানবতার সেবায় কাজ করছে এ সংগঠনটি। দেশে ও প্রবাসে একযোগে কাজ করছে মানুষের কল্যাণে। প্রবাসে দেশীয় সংস্কৃতির বিকাশ ঘটাতেও প্রয়াস চালাচ্ছে তারা। এ লক্ষ্যে সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই পথমেলাসহ নানান কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, প্রবাসে কর্মব্যস্ত জীবনের একটি দিন অন্তত নির্মল আনন্দে কাটবে এই প্রত্যাশায় আমরা এ ক্রুজ ভ্রমণের আয়োজন করেছি। সকলের আন্তরিক প্রচেষ্টার ফলে এই আয়োজন সফল হয়েছে।

সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, প্রথমবারের মত ক্রুজ পিকনিকের আয়োজন করে অদ্ভুত সাড়া পেয়েছি। সাড়ে ৪শ টিকিট অল্প সময়ের মধ্যে বিক্রি হয়ে যায়। স্থান সংকুলানের অভাবে অনেকে ক্রুজ ঘাট থেকে ফিরে যান। যা আমাদের অনেক কষ্ট দিয়েছে। তাই আগামীতে এক হাজার আসনের ক্রুজ নিয়ে পিকনিকের আয়োজন করবো। নির্মল বিনোদনসহ নিজ দেশের সংস্কৃতিকে তুলে ধরতে আগামীতে আরো ভালো অনুষ্ঠান আয়োজনের প্রত্যাশা তার। এ জন্য সবার সহযোগিতা কামনা করেন।

ক্রুজ পিকনিকে সঙ্গীত পরিবেশন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী শাহ মাহবুব, কৃষ্ণা তিথী, তানভীর শাহীন, শারমিন তানিয়া প্রমুখ। শিল্পীদের সাথে দর্শকদের অনেকেও নেচে-গেয়ে উৎসবকে আরো প্রাণবন্ত করে তুলে। ক্রুজভর্তি দর্শক প্রাণভরে উপভোগ করেন তাদের অসাধারণ পরিবেশনা। অনুষ্ঠানে শিশুদের নানা পরিবেশনাও সবাইকে মুগ্ধ করে। ক্রুজে অংশ গ্রহণকারী শিশুদের হাতে ফ্রি খেলনা তুলে দেওয়া হয় আয়োজকদের পক্ষ থেকে।

এদিকে ক্রুজযাত্রার আগে সংক্ষিপ্ত উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওয়ার্ল্ড ফেয়ার মেরিনা জেটি প্রাঙ্গণে সংগঠনের প্রেসিডেন্ট আবদুস শহীদ, নিউইয়র্ক স্টেট সিনেটর লুইস সিপুলভেদা, এসেম্বলিওম্যান ক্যারিনেস রেইস, ডেমোক্রেটিক পার্টির ডিস্ট্রিক্ট লিডার এট লার্জ এটর্নি মঈন চৌধুরীসহ অতিথি ও সংগঠনের কর্মকর্তাদের সাথে নিয়ে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় আমেরিকান-বাংলাদেশি ওয়েলফেয়ার অর্গানাইজেশন ইনকের পক্ষ থেকে নিউইয়র্ক এসেম্বলিওম্যান ক্যারিনেস রেইসকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

আকর্ষণীয় এ ক্রুজ ভ্রমণের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের কর্মকর্তারা। ক্রুজ ভ্রমণে সাংস্কৃতিক পর্বের বিশেষ অংশ ইউএসএনিউজঅনলাইনডটকমের ফেসবুকে সরাসরি সম্প্রচারিত হয়।

আপনার মন্তব্য

আলোচিত