বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১০ জুলাই, ২০১৯ ১৩:২২

নিউইয়র্কে জামালপুর জেলা সমিতির বনভোজন

ব্যাপক উৎসাহ উদ্দীপনা আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে নিউইয়র্কে বাঙালিদের অন্যতম আঞ্চলিক সংগঠন জামালপুর জেলা সমিতি ইউএসএ’র বনভোজন।

৭ জুলাই রোববার নিউইয়র্কের রকল্যান্ড লেক স্টেট পার্কের মনোরম পরিবেশে প্রাণের আমেজে অনুষ্ঠিত হয় জামালপুরবাসীর এ মিলনমেলা।

দিনব্যাপী আয়োজনে মজাদার খাবার-দাবার ছাড়াও ছিল শিশু-কিশোর ও বড়দের জন্য নানা রকম খেলাধুলা। ছিল আকর্ষণীয় র‌্যাফেল ড্রও।

যুক্তরাষ্ট্রে বসবাসরত জামালপুর জেলা সমিতির সদস্য ও তাদের বন্ধু-স্বজনরা ছাড়াও বিপুল সংখ্যক শিশু-কিশোর সহ প্রবাসী বাংলাদেশিরা বনভোজনে অংশ নিয়ে উপভোগ করেন নির্মল আনন্দ।

নিউইয়র্ক ছাড়াও নিউজার্সি, পেনসিলভানিয়া, ওয়াশিংটন, ওরিগন, ক্যালিফোর্নিয়াসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্টেট থেকে যোগ দেন অতিথিরা। চমৎকার আবহাওয়ায় ভিন্ন আমেজে জমে উঠেছিল এ বনভোজন।

সংগঠনের সভাপতি মো. নাজমুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আহম্মদ রেজা খান পিপলুর পরিচালনায় এই আয়োজনে অন্যান্যদের মধ্যে ছিলেন সমিতির কার্যকরী সদস্য খন্দকার আবু মুরাদ, আবু হায়াৎ মোস্তফা হেলাল, মো. আশরাফ, মো. আলমগীর খান, সুলতান মাহমুদ, বেলাল আহমেদ, মো. আকতার হোসেন, মো. আতিকুল্লাহ, মো. মাসুম শাফি, আতিক, মাসুম, বিপ্লব, মো. সিদ্দিক, দুলাল, মুনু, মসিউর রহমান সোহেল, মোখলেস প্রমুখ।

এছাড়াও ছিলেন শেরপুর জেলা সমিতির সাবেক সভাপতি মো. আলাউদ্দিন পলাশ, সভাপতি মো. মাসুদ পারভেজ মুক্তা, কমিউনিটি এক্টিভিস্ট আবুল বাশার, জামালপুর জেলা সমিতির উপদেষ্টা মো. গোলাম রব্বানী চাঁন, পিন্টু খান, মো. নাজিম উদ্দিন, ডা. মো. কামাল ও মো. সুরুজুজ্জামান, ডা. মো. মাহবুব ইসলাম লাভলু, মুন, রিপন, বাবু, হাবিব, মো. বাসেত আলী, শামীম, ডা. রেজাউল করিম, ডা. মো. ফারুক প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের উপস্থিত কর্মকর্তা ও অতিথিদের পরিচয় করিয়ে দেয়া হয়।

বনভোজনের বিভিন্ন খেলাধুলা পরিচালনায় ছিলেন সিদ্দিক, সোহেল, মুন এবং আতিক। শেষে খেলাধুলা ও র‌্যাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। র‌্যাফেল ড্রতে ছিল বেশ কটি আকর্ষণীয় পুরস্কার।

সংগঠনের সভাপতি মো. নাজমুল হক নিউইয়র্কে বসবাসরত জামালপুর জেলা সমিতির সদস্যদের পরিবার-পরিজনসহ বিশাল এ বনভোজনে অংশ নেয়ায় সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। এ আয়োজনে সহযোগিতার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

সাধারণ সম্পাদক আহম্মদ রেজা খান পিপলু বনভোজনে উপস্থিত হওয়ার জন্য সকল জামালপুরবাসীকে কার্যকরী কমিটির পক্ষ থেকে অভিনন্দন এবং সকল স্বেচ্ছাসেবক সদস্যকে সুন্দরভাবে বনভোজন সম্পন্ন করার জন্য আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে সকল ভুল ত্রুটির জন্যও ক্ষমা প্রার্থনা করেন তিনি।
আগামী বছর অনুষ্ঠিতব্য পিকনিকে জামালপুরবাসীকে স্বপরিবারে অগ্রিম আমন্ত্রণ জানান আয়োজকরা।

অতিথি ও সদর‌্যরা আনন্দঘন আয়োজনের জন্য সংগঠনের কর্মকর্তাসহ উদযাপন কমিটিকে ধন্যবাদ জানান।

তারা আয়োজকদের প্রশংসা করে বলেন, প্রবাসে জন্ম নেওয়া ও বেড়ে উঠা নতুন প্রজন্মকে বাঙালি সংস্কৃতির সাথে পরিচিত করাতে এ আয়োজন বিশেষ ভূমিকা রাখবে।

আপনার মন্তব্য

আলোচিত