সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৮ আগস্ট, ২০১৯ ১৩:৩০

ওয়াশিংটনে বঙ্গবন্ধুর জন্য দোয়া মাহফিল

বাঙালি জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ১৫ আগস্ট নিহত সকল শহীদদের জন্য দোয়া মাহফিলের আয়োজন করে যৌথভাবে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশন, ভার্জিনিয়া স্টেট আওয়ামী লীগ, ম্যারিল্যান্ড স্টেট আওয়ামী লীগ, বৃহত্তর ওয়াশিংটন আওয়ামী যুবলীগ এবং বৃহত্তর ওয়াশিংটন ছাত্রলীগ।

১৬ আগস্ট শুক্রবার ভার্জিনিয়ার আরলিংটনস্থত বাঙালি মসজিদখ্যাত বায়তুল মোকাররম মসজিদে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শুক্রবার পবিত্র জু্ম্মার নামাজ শেষে জাতীয় শোক দিবসে নিহতদের জন্য বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন বায়তুল মোকাররম মসজিদের পেশ ঈমাম কৌশিক আহমেদ। এ সময় মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেয়া করা হয়। নামাজ শেষে মুসল্লিদের মাঝে দুইটি খাসি জবেহ করে দুপুরের খাবার বিতরণ করা হয়। ওয়াশিংটনে এবারই প্রথম খাসি জবেহ করে ১৫ আগস্ট পালন করা হয়। প্রায় তিন শতাধিকের বেশি মুসল্লিদের মাঝে খাবার বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ড. খন্দকার মনসুর আহমেদ, ম্যারিল্যান্ড আওয়ামী লীগের সভাপতি শেখ সেলিম, কুমিল্লা জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর সাবেক ছাত্রলীগ নেতা আনিসুর রহমান মিঠু, ওয়াশিংটন আওয়ামী লীগের সাবেক সভাপতি আলাউদ্দিন আহমেদ।

বৃহত্তর ওয়াশিংটন যুবলীগের সভাপতি দেওয়ান আরশাদ আলী বিজয়, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মীর রফিকুল ইসলাম, মোশাররফ হোসেন দুলাল, আনোয়ারুল আজিম, দস্তগীর জাহাঙ্গীর, আমান উল্লাহ, মো. জামাল হোসেন, ওবায়দুল হক খোকন প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত