রবিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৮ আগস্ট, ২০১৯ ১৩:৩৬

বস্টন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের শোক দিবস পালন

বস্টনে নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের উদ্যোগে বিনম্র শ্রদ্ধায় জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে।

১৬ আগস্ট শুক্রবার সন্ধ্যায় ক্যামব্রিজে এ উপলক্ষে আলোচনা সভা আয়োজন করা হয়।

নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল ইউসুফের পরিচালনায় ও সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা মো. ইউসুফ চৌধুরীর সভাপতিত্বে শোক সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা ও বস্টন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৈয়দ আবু হাসনাত।

শোক সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সকল শহীদদের স্মরণে নীরবতা পালন এবং তাঁদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল ও বিশেষ মোনাজাত করা হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বস্টনে বসবাসরত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সদস্যবৃন্দ।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আর এই গৌরবোজ্জ্বল অধ্যায়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি চিরদিন আমাদের বাঙালি জাতির মাঝে বেঁচে থাকবেন। বাংলার মানুষের মুক্তি ছিল তার জীবনের মূল লক্ষ্য। বঙ্গবন্ধুর শিক্ষা ও আদর্শ থেকে অনুপ্রেরণা নিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে সকলকে একত্রে কাজ করতে হবে।

বক্তারা আরও বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি পরিকল্পিতভাবে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। এটা ছিল ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড। জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে।

শোক সভায় আরো বক্তব্য রাখেন নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের সহসভাপতি সালাউদ্দিন চৌধুরী, আব্দুর রাজ্জাক, শাহাবুদ্দিন রবি, তপন চৌধুরী, মনজুর আলম, আবু মনসুর, সিদ্দিকুর রহমান, ইদ্রিস আলী, মোহাম্মদ রহমান বাবুল, নুর হোসেন, রাতুল বড়ুয়া, গোলাম মিলন, জিয়াউল হাসান, মোহাম্মদ মিয়াজী, আবু আলম, দেলোয়ার হোসেন, নিবাফের চেয়ারপার্সন নাহিদ সিতারা প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত