সোমবার, ২১ অক্টোবর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৩ অক্টোবর, ২০১৯ ১২:৩২

কুমিল্লা সোসাইটি অব ইউএসএ'র সভাপতি খায়ের, সম্পাদক মিজান

যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের অন্যতম আঞ্চলিক সংগঠন কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র নতুন কমিটি গঠিত হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন আবুল খায়ের আকন্দ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন এইচ এম মিজানুর রহমান।

নিউ ইয়র্কের বৈশাখী রেস্টুরেন্ট পার্টি হলে ১ অক্টোবর মঙ্গলবার কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র দ্বি-বার্ষিক সাধারণ সভায় বিপুল সংখ্যক সদস্যের উপস্থিতিতে এ কমিটি গঠন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন সংগঠনের বিদায়ী সভাপতি আবুল খায়ের আকন্দ এবং সভাটি পরিচালনা করেন সংগঠনের বিদায়ী কোষাধ্যক্ষ এইচ এম মিজানুর রহমান।

সভায় নতুন কমিটি গঠনের লক্ষে আলোচনার মাধ্যমে পাঁচ সদস্য বিশিষ্ট একটি নির্বাচন কমিশন গঠন করা হয়।

নির্বাচন কমিশনের সদস্যরা হলেন: প্রধান নির্বাচন কমিশনার কুমিল্লা সোসাইটির সাবেক সভাপতি আবুল বাশার মিলন, নির্বাচন কমিশনের সদস্য মাস্টার সিরাজুল ইসলাম, মো. ইকবাল হোসেন, মুক্তিযোদ্ধা মো. হালিম মুন্সী ও মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিন।

নির্বাচন কমিশন সবার উপস্থিতিতে কন্ঠভোটে সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক এবং কোষাধ্যক্ষ নির্বাচন করেন। নির্বাচিতদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আবুল বাশার মিলন।

নির্বাচিতরা হলেন সভাপতি আবুল খায়ের আকন্দ, সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন, সহ-সভাপতি মিয়া মো. দাউদ, সাধারণ সম্পাদক এইচ এম মিজানুর রহমান এবং কোষাধ্যক্ষ সাইফুল আলম।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা ফিরোজুল ইসলাম পাটোয়ারী, জিল্লুর রহমান, মো. ইউনুস সরকার, জাহাঙ্গীর আলম, বীর মুক্তিযোদ্ধা তোফায়েল চৌধুরী, মো. আফজালুর রহমান, নুরুল ইসলাম, মোস্তফা ভূইয়া, মো. আবদুল লতিফ, আবদুল হক, সোহরাব মিয়া, মো. এসান, রিপন সরকার, ফেরদৌস আলম ভূইয়া, এমডি জামাল উদ্দিন, কামাল উদ্দিন, মাইসা আকন্দ, সুবা বেগম, নিলুফার নিলু, রানী বেগম, তাসলিমা আক্তার, কাজী মোজাম্মেল ফারুক, আবুল হাসেম, মঈনুদ্দিন প্রমুখ। টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আব্দুস সালাম। সভায় বার্ষিক আর্থিক প্রতিবেদন পেশ করেন কোষাধ্যক্ষ এইচ এম মিজানুর রহমান।

অনুষ্ঠানে নবনির্বাচিতরা তাদের নির্বাচিত করার জন্য যুক্তরাষ্ট্র প্রবাসী কুমিল্লাবাসীর প্রতি গভীর কৃতজ্ঞতা জানিয়ে নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার করেন।

তারা বলেন, দেশে-প্রবাসে কুমিল্লাবাসীর যেকোনও প্রয়োজনে সংগঠনের পক্ষ থেকে সম্ভাব্য সকল সহযোগিতা প্রদান করা হবে। মানব কল্যাণে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে নতুন প্রজন্মের সাথে দেশ, দেশীয় শিল্প-সংস্কৃতির সংযোগ ঘটাতেও প্রয়াসী হবেন বলে জানান নতুন কমিটির কর্মকর্তারা।

বক্তারা কুমিল্লা সোসাইটির জনকল্যাণমূলক কর্মকান্ডের জন্য বিদায়ী কমিটিকে ধন্যবাদ এবং নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে প্রবাসীদের সুনাম অক্ষুণ্ণ রাখার জন্য সবার প্রতি আহ্বান জানান।

বক্তারা ঐক্যবদ্ধ ভাবে কাজ করে দেশ-প্রবাসে আরও বেশি অবদান রাখার ওপর গুরুত্বারোপ করেন। তারা শিক্ষা-সংস্কৃতির পাদপীঠ পথিকৃত কুমিল্লার সুনাম অক্ষুণ্ণ রাখার জন্য কুমিল্লাবাসীর প্রতি আহ্বান জানান।

সভায় কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ, কুমিল্লা সোসাইটি অব ইউএসএ’র কার্যকরী কমিটির সদস্যসহ বিপুল সংখ্যক সাধারণ সদস্য উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত