সিলেটটুডে ডেস্ক

১৫ ডিসেম্বর, ২০১৯ ১১:৩১

ওয়াশিংটনে মুজিববর্ষ উদযাপন পরিষদ ও বঙ্গবন্ধু সম্মেলনের আহবায়ক কমিটি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বছরব্যাপী কর্মসূচি পালনের লক্ষ্যে ওয়াশিংটন ডিসি সার্বজনীন মুজিববর্ষ উদযাপন কমিটি গঠন করা হয়েছে।

১৪ ডিসেম্বর শনিবার ওয়াশিংটনে এক বৈঠকে লেখক-সাংবাদিক শিব্বীর আহমেদকে আহবায়ক এবং জি আই রাসেলকে সদস্য সচিব করে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত বছরব্যাপী অনুষ্ঠান আয়োজনের লক্ষ্যে সার্বজনীন মুজিববর্ষ উদযাপন পরিষদ গঠন করা হয়।

কমিটির যুগ্ম আহবায়ক আবুল কালাম আযাদ, অমর ইসলাম, আকতার হোসেন, মুজিবুর রহমান খান, জুয়েল বড়ুয়া, আবুল শিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক দেওয়ান আরশাদ আলী বিজয়, হারুনুর রশিদ, জাহিদ হোসেন, প্রধান সমন্বয়কারী দস্তগীর জাহাঙ্গীর, সমন্বয়কারী আমান উল্যা, আলতাফ হোসেন, মোস্তাফিজুর রহমান, প্রচার সম্পাদক মীর রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক জীবক বড়ুয়া, উপদেষ্টা সাদেক এম খান, আলাউদ্দীন আহমেদ, মোহাম্মদ সিরাজুল হক প্রমুখ।

এছাড়া একই বৈঠকে মেট্রো ওয়াশিংটনের বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা মনির পাটোয়ারীকে আহবায়ক এবং আনোয়ার হোসেনকে সদস্য সচিব করে 'বঙ্গবন্ধু সম্মেলন ২০২০' কমিটি গঠন করা হয়।

'বঙ্গবন্ধু সম্মেলন ২০২০' কমিটির অন্যান্য সদস্যরা হলেন- যুগ্ম আহবায়ক আবুল কালাম আযাদ, জুয়েল বড়ুয়া, অমর ইসলাম, আকতার হোসেন, মজিবুর রহমান খান, যুগ্ম সম্পাদক হারুনুর রশীদ, জাহিদ হোসেন, আমান উল্ল্যা, জামাল হোসেন, আলতাফ হোসেন, প্রধান সমন্বয়কারী দেওয়ান আরশাদ আলী বিজয়, সমন্বয়কারী মোস্তাফিজুর রহমান, মীর রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক ফাহমিদা হোসেন শম্পা এবং প্রধান উপদেষ্টা দস্তগীর জাহাঙ্গীর।

কমিটি গঠন শেষে নেতৃবৃন্দ জানান, কমিটিতে বৃহত্তর ওয়াশিংটনে মুক্তিযুদ্ধের স্বপক্ষশক্তির অন্যান্য নেতৃবৃন্দকে ধীরে ধীরে সম্পৃক্ত করা হবে।
নেতৃবৃন্দ বলেন, সার্বজনীন মুজিববর্ষ উদযাপন পরিষদ ওয়াশিংটন ডিসি আগামী ১৭ মার্চ ২০২০ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন পালনের মধ্য দিয়ে বছরব্যাপী কার্যক্রম শুরু করবে এবং আগামী ৩০ ও ৩১ মে শনিবার ও রোববার ওয়াশিংটনে 'বঙ্গবন্ধু সম্মেলন ২০২০' এর আয়োজন করবে।

আপনার মন্তব্য

আলোচিত