সিলেটটুডে ডেস্ক

২২ ডিসেম্বর, ২০১৫ ২০:০৬

বিমানের ওপর উঠে পড়ল বাস!

ভারতের কলকাতা বিমানবন্দরে থেমে থাকা একটি বিমানকে ধাক্কা দিয়েছে একটি যাত্রীবাহী বাস। এ ঘটনার সময় বাস কিংবা বিমানে কোনও যাত্রী ছিলেন না। তাই কেউ হতাহত হননি।

কর্মকর্তাদের বরাত দিয়ে বিবিসি বাংলার খবরে বলা হয়, মঙ্গলবার ভোর রাতে শিলচরের দিকে যাত্রা শুরুর আগে এয়ার ইন্ডিয়ার ছোট মাপের অ্যাডভান্সড টর্বোপ্রপ বিমানটি এ দুর্ঘটনার কবলে পড়ে।

জিনিউজ জানায়, পেছন থেকে ধাক্কা দিয়ে বিমানে উঠে পড়ে বন্দরে ও বিমানে আসা যাওয়ার জন্য নির্ধারিত একটি বাস। এতে বিমানটির একটি ডানা এবং ইঞ্জিনের ক্ষয়ক্ষতি হয়েছে।

বিবিসি জানায়, প্রাথমিক তদন্তের সময় ওই বাস চালক মোমিন আলি নিরাপত্তা বাহিনীকে জানিয়েছেন- সারারাত ডিউটি করার পর তিনি বাস চালানোর সময় ঘুমিয়ে পড়েন। তখনই বাসটি তার নির্দিষ্ট পথ থেকে সরে যায়, আর বিমানে গিয়ে ধাক্কা মারে।

তবে মেডিকেল পরীক্ষায় দেখা গেছে- ওই চালক নেশার ঘোরে ছিলেন না। বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সরকারি নিরাপত্তা সংস্থা ওই চালককে জিজ্ঞাসাবাদ করছে।

বিমানকে বাসের ধাক্কার ঘটনায় কোনও আনুষ্ঠানিক বিবৃতি দেয়নি এয়ার ইন্ডিয়া বা জেট এয়ারওয়েজ। কলকাতা বিমানবন্দরের কর্মকর্তারা বলছেন, বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ এই ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত