সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০১ এপ্রিল, ২০১৬ ১৩:৫৫

যেভাবে ধসে পড়ল বিবেকানন্দ ফ্লাইওভার (সিসিটিভি ফুটেজ)

বৃহস্পতিবার (৩১ মার্চ) কলকাতার স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় হুড়মুড় করে ধসে পড়ে নির্মানাধীন বিবেকানন্দ ফ্লাইওভার। এই ঘটনায় এখন পর্যন্ত ২৫ জনের লাশ পাওয়া গেছে। আহত হয়েছেন শতধীক ব্যক্তি।

কলকাতার জোড়াসাঁকোতে নির্মাণাধীন বিবেকানন্দ ফ্লাইওভার ধসে পড়ার সেই মুহূর্তটি ধরা পড়েছে এক ভবনের সিসিটিভি ক্যামেরায়। স্থানীয় টেলিভিশনগুলোতে প্রচারিত ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ছয় সেকেন্ডের ওই সিসিটিভি ফুটেজের শুরুতে বেশ কয়েকটি গাড়িকে ট্রাফিক সিগন্যালে আটকে থাকতে দেখা যায়। সিগন্যাল ছেড়ে দেওয়ার পর মুহূর্তেই মধ্যেই দীর্ঘ কালো ছায়াসহ ফ্লাইওভারের বড় একটি অংশ ট্যাক্সি ও গাড়ির উপর আছড়ে পড়তে দেখা যায়। ফ্লাইওভারের আশপাশে শুরু হয় আতঙ্কিত মানুষের ছুটোছুটি।

এক প্রত্যক্ষদর্শী এনডিটিভিকে বলেন, “হঠাৎ করে উড়ালপুল ভেঙে পড়লো, আমরা পাঁচ থেকে ছয় সেকেন্ডের মধ্যে হুড়মুড়িয়ে ভেঙে পড়তে দেখলাম। সবকিছু দুলছিল, মনে হচ্ছিল ভূমিকম্প হচ্ছে।”

ইউটিউবে আসা ওই ভিডিওতে অধিকাংশ মন্তব্যকারীই নিহতদের প্রতি শোক জানিয়ে ফ্লাইওভার ধ্বসের জন্য সিটি করপোরেশন, নির্মাণাধীন কর্তৃপক্ষ ও রাজ্য সরকারকে দায়ী করেছেন।

ভিডিও : কলকাতার ফ্লাইওভার ধসের চিত্র

আপনার মন্তব্য

আলোচিত