আন্তর্জাতিক ডেস্ক

৩০ এপ্রিল, ২০১৮ ২২:৩৩

কাবুলে আত্মঘাতী বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩৬

আফগানিস্তানের রাজধানী কাবুলে পরপর দুটি আত্মঘাতী বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬ জনে। এতে অন্তত ১০ জন সাংবাদিক রয়েছে। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এরইমধ্যে হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস।

সোমবার (৩০ এপ্রিল) সকালে আফগানিস্তানের রাজধানী কাবুলের মধ্যাঞ্চলে প্রথম আত্মঘাতী বোমা হামলার স্থলেই দ্বিতীয় বিস্ফোরণ ঘটে। এ সময়ে ঘটনাস্থলে একদল সাংবাদিক উপস্থিত ছিলেন।

পুলিশের মুখপাত্র কাবুল হাশমাত স্তানিকজাই  বলেন, একজন হামলাকারী মোটরবাইকে করে এসে প্রথম হামলাটি চালায়। তখন সেখানে সাংবাদিকসহ লোকজন ছুটে গেলে তার ১৫ মিনিট পরেই চালানো হয় দ্বিতীয় হামলাটি।

বার্তা সংস্থা এএফপি বলছে, তাদের প্রধান ফটোসাংবাদিক শাহ মারাই হামলায় নিহত হয়েছেন। পুলিশের একজন মুখপাত্রকে উদ্ধৃত করে এএফপি বলছে, ‘হামলাকারী একজন সাংবাদিকের বেশে সেখানে গিয়েছিলেন। লোকজন জড়ো হওয়ার পর সে এই বিস্ফোরণটি ঘটায়।’

রেডিও ফ্রি ইউরোপও নিশ্চিত করেছে যে তাদের দু’জন সাংবাদিকও নিহত হয়েছেন। তারা হলেন আবদুল্লাহ হানানজাই এবং মোহাররম দুররানি। এএফপি বলছে, আরো যেসব সাংবাদিক নিহত হয়েছেন তাদের মধ্যে ওয়ানটিভির দু’জন, টোলো নিউজের একজন এবং জাহান টিভির একজন। তাদের নাম পরিচয় এখনো প্রকাশ করা হয়নি।

আইএস এক বিবৃতিতে বলেছে, এই হামলার লক্ষ্য ছিল গোয়েন্দা বিভাগের সদর দপ্তর।

আপনার মন্তব্য

আলোচিত