আন্তর্জাতিক ডেস্ক

১৬ সেপ্টেম্বর, ২০১৮ ২০:৫৮

পাকিস্তানে পাইলট ও বিমান কর্মীর হাতাহাতি, ফ্লাইট ৩ ঘণ্টা বিলম্বিত

পাকিস্তানের লাহোর বিমানবন্দর থেকে লন্ডনগামী একটি বিমানে পাইলট ও বিমান কর্মীর মধ্যে হাতাহাতি ঘটনায় ৩ ঘণ্টা পর আকাশে উড়ল বিমান।

শনিবার (১৫ সেপ্টেম্বর) লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দর এ ঘটনাটি ঘটে। বিমানবন্দরটি থেকে লন্ডন যাচ্ছিল পাকিস্তান আন্তর্জাতিক বিমান সংস্থার (পিআইএ) পিকে-৭৫৭ বিমানটি।

স্থানীয় সময় রাত সাড়ে ৯টায় বিমানটির যাত্রা শুরু করার কথা ছিল। কিন্তু আচমকাই পাইলট আনোয়ার চৌধুরী ও বিমান কর্মী আওয়েস কুরেশির মধ্যে ঝামেলা বাধে। এতেই ৩ ঘণ্টা বিলম্বিত হয় যাত্রাটি।

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যমগুলো জানান, বিমান কর্মী আওয়েস কুরেশিকে বিমান থেকে নেমে যেতে হবে বলে নির্দেশ দেন পাইলট আনোয়ার চৌধুরী। অভিযোগ করেন, কুরেশিকে চোরাচালানকারী। একাধিকবার হাতে নাতে ধরা পড়েছেন। কর্মরত অবস্থাতেই কুকর্ম চালিয়ে গিয়েছে। ওঁর জন্য বিমান সংস্থার বদনাম হচ্ছে। তাই ওঁকে বিমান থেকে নেমে যেতে হবে। নইলে তিনি বিমান ওড়াবেন না।

অভিযোগ শুনে পাইলটের ওপর ঝাঁপিয়ে পড়েন কুরেশি। দু’জনের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। তাতে যোগ দেন অন্যান্য বিমান কর্মীরাও। পাইলট আনোয়ার চৌধুরীরই পক্ষ নেন তাঁরা। তাতেই উড়ানের সময় পেরিয়ে যায় বলে জানায় সংবাদ মাধ্যমগুলো।

প্রকাশিত খবরে বলা হয়, নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ায় বিক্ষোভ দেখাতে শুরু করেন যাত্রীরাও। এই চূড়ান্ত অব্যবস্থা নিয়ে বিমান সংস্থার বিরুদ্ধে বিক্ষোভ দেখান তাঁরা। স্লোগানও দেন। তাতে আরও খানিকটা সময় নষ্ট হয়।

পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হলেও ততক্ষণে বিমান ছাড়তে প্রায় তিন ঘণ্টা দেরি হয়ে যায়। রাত সাড়ে ৯টার বিমান লাহৌর থেকে রওনা দেয় রাত সাড়ে ১২টায়।

এ ঘটনার সত্যতা স্বীকার করেন পিআইএ মুখপাত্র। বিষয়টি খতিয়ে দেখতে তদন্ত শুরু হয়েছে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত