আন্তর্জাতিক ডেস্ক

২৫ ডিসেম্বর, ২০১৮ ১২:৫১

মেক্সিকোয় হেলিকপ্টার বিধ্বস্তে গভর্নর ও সিনেটর নিহত

মেক্সিকোর মধ্যাঞ্চলীয় শহর পুয়েবলার কাছে একটি হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন দেশটির এক নারী গভর্নর ও তার সিনেটর স্বামী।

সোমবার (২৪ ডিসেম্বর) বিকালে উড্ডয়নের কিছুক্ষণ পরেই তাদের বহনকারী আগুস্তা হেলিকপ্টারটি ভূপাতিত হয়ে বিধ্বস্ত হয় বলে জানায় দেশটির সরকার।

নিহত মার্থা এরিকা আলোনসো পুয়েবলা রাজ্যের গভর্নর ও বিরোধী দলের একজন জ্যেষ্ঠ নেতা ছিলেন। তার স্বামী সিনেটর রাফায়েল মোরেনোও পুয়েবলা রাজ্যের সাবেক গর্ভনর ছিলেন।

মেক্সিকোর নিরাপত্তামন্ত্রী আলফোনসো দুরাজো জানান, প্রাইভেট ওই হেলিকপ্টারটি রাজধানী মেক্সিকো সিটির উদ্দেশ্যে রওনা হয়েছিল, কিন্তু পুয়েবলা বিমানবন্দর থেকে তিন নটিক্যাল মাইল দূরে সান্তা মারিয়া কোরানাঙ্গো শহরে বিধ্বস্ত হয়ে পড়ে। গভর্নর আলোনসো ও সিনেটর মোরেনো ছাড়াও ওই হেলিকপ্টারে ক্যাপ্টেন রবের্তো কোপে ও ফার্স্ট অফিসার মার্কো আন্তনিও তাবেরা ছিলেন।

হেলিকপ্টারটিতে পঞ্চম আরেক আরোহী ছিলেন, এমন ধারণা করা হচ্ছে বলে জানিয়েছেন দুরাজো। বিস্তারিত আর কিছু জানাননি তিনি।

মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদর এক টুইটে বলেছেন, এ দুর্ঘটনার তদন্ত করবে তার সরকার।

দুরাজো জানিয়েছেন, হেলিকপ্টার ও এর ইঞ্জিন প্রস্তুতকারী কোম্পানির সঙ্গে কর্তৃপক্ষগুলোর কথা হয়েছে এবং মঙ্গলবার তারা ঘটনাস্থলে প্রতিনিধি পাঠাবে।

নিরাপত্তামন্ত্রী বলেছেন, শতভাগ স্বচ্ছতার সঙ্গে ঘটনার তদন্ত করবো আমরা।       

টেলিভিশনে সম্প্রচারিত ফুটেজে দেখা গেছে, বিধ্বস্ত হেলিকপ্টারটির ধ্বংসাবশে আগুন জ্বলছে, সেখান থেকে ধোঁয়ার কুণ্ডলি উঠছে ও স্থানীয় লোকজন ঘটনাস্থল তদারক করে দেখছেন।

জুলাইতে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে অল্প ব্যবধানে প্রেসিডেন্ট ওব্রাদরের আশীর্বাদপুষ্ট প্রার্থী ম্যানুয়েল বারবোসাকে পরাজিত করে পুয়েবলা রাজ্যের গর্ভনর নির্বাচিত হয়েছিলেন আলোনসো। চলতি মাসের ১৪ ডিসেম্বর মেক্সিকোর অন্যতম জনবহুল রাজ্যটির গর্ভনর হিসেবে দায়িত্বগ্রহণ করেছিলেন মধ্য-ডানপন্থি ন্যাশনাল অ্যাকশন পার্টির (পিএএন) এ রাজনীতিক।

আলোনসোর নিহত স্বামী সিনেটর মোরেনো ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত পুয়েবলার গর্ভনর ছিলেন এবং তিনি মেক্সিকোর সিনেটে পিএএন দলীয় সিনেটরদের নেতা ছিলেন। 

আপনার মন্তব্য

আলোচিত