বুধবার, , ২০ মার্চ ২০১৯ ইং

আন্তর্জাতিক ডেস্ক

১১ জানুয়ারী, ২০১৯ ১৪:২৭

কেন্দ্রীয় সরকারের প্রতি মমতার কড়া হুঁশিয়ারি

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, আমি আপনাদের স্পষ্ট বলছি, আগুন নিয়ে খেলবেন না।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) পশ্চিমবঙ্গের কৃষ্ণনগরে এক সমাবেশে ভাষণে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষ্য করে এমন কড়া হুঁশিয়ারি দেন তিনি।

প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে মমতা বলেন, আপনার কেন্দ্রীয় সরকারের যা কাজ, সেটা করুন। ব্যাংক লুটেছেন, নোট বাতিলের নামে মানুষের টাকা লুটেছেন, ব্যাংকগুলোর বারোটা বাজিয়ে দিয়েছেন, রিজার্ভ ব্যাংকের বারোটা বাজিয়ে দিয়েছেন, (কেন্দ্রীয় তদন্ত সংস্থা) সিবিআইয়ের বারোটা বাজিয়ে দিয়েছেন, বিভিন্ন প্রতিষ্ঠান নষ্ট করে দিয়েছেন! আজ তো ইতিহাসও পরিবর্তন করে দিচ্ছেন। সবার নাম পরিবর্তন করে দিচ্ছেন। সবকিছু বদলে দিচ্ছেন। নিজেদেরকে কী ভাবেন? যা ইচ্ছে তাই করে যাবেন?

তিনি বলেন, মমতা ব্যানার্জি কিছু বললেই সিবিআই পাঠিয়ে দেবেন? পাঠান, কত সিবিআই আছে, কত ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) আছে দেখতে চাই। আমাদের মুখ এভাবে বন্ধ করে দেয়া যাবে না। আজকে তপসিলি-আদিবাসীদের ওপরে যে অত্যাচার আপনারা করেছেন, তপসিলি-আদিবাসীরা তা কড়ায়গণ্ডায় আদায় করে নেবে। সংখ্যালঘুদের ওপরে যে অত্যাচার করেছেন, কড়ায়গণ্ডায় আদায় করে নেবে।

রাজ্যের অধিকারে হস্তক্ষেপের অভিযোগ প্রসঙ্গে কেন্দ্রীয় সরকারের তুলোধোনা করে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে মমতা বলেন, আপনি কী রাজ্যগুলোতে প্যারালাল গভর্নমেন্ট চালাচ্ছেন? কখনও এ জিনিস ভারতে হয়নি। ভারতের মোদি সরকার প্যারালাল স্টেট গভর্নমেন্ট চালাচ্ছেন! প্যারালাল প্রতিষ্ঠান চালাচ্ছে, প্যারালাল প্রশাসন চালাচ্ছে। এরকম জঘন্য সরকার, এত নগণ্য সরকার কখনও আমরা দেখিনি।

নিজের ভাষণে বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারকে ‘চেঙ্গিস খাঁ ও হিটলারের থেকেও ভয়ংকর’ বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আপনার মন্তব্য

আলোচিত