রবিবার, ২১ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৩ এপ্রিল, ২০১৯ ১০:১৫

ভোট না দিলে অভিশাপ দেবেন ‘বাবা’!

হিন্দু সংখ্যাগরিষ্ঠ ভারতে 'সাধু বাবাদের' ছড়াছড়ি। অনেকে নির্বাচনে প্রার্থীও হয়েছেন। বিজেপির পক্ষে উত্তরপ্রদেশের উন্নাও কেন্দ্র থেকে লড়ছেন সাধু সাক্ষী মহারাজ। বিজেপির এ প্রার্থী রীতিমতো সাধুগিরি করেই ভোট আদায়ের চেষ্টা করছেন। ভোট না দিলে অভিশাপ দেওয়ার কথাও বলছেন তিনি।

শুক্রবার ভোটের প্রচারে বললেন, ‘আমি সাধু, আমাকে ভোট না দিলে অভিশাপ দেব।’

এনডিটিভি জানায়, হিন্দু ধর্মগ্রন্থ পুরাণের কথা বলে সাক্ষী মহারাজ ভোটারদের অভিশাপ দেয়ার হুমকি দিচ্ছেন বলে অভিযোগ করেছে বিরোধী দলগুলো। ভোটের প্রচারে গিয়ে তিনি ভোটারদের বলছেন, ‘আমি সন্ন্যাসী দরজায় দরজায় ঘুরে ভোট চাইছি। আমায় ভোট না দিলে আমি অভিশাপ দেব এবং আপনার জীবনের সব সুখ কেড়ে নেব।’

সাক্ষীর এসব মন্তব্যের পর বিরোধী দলগুলোর দাবি, সাক্ষী মহারাজ নিজে সাধু হওয়ায় শাপ-শাপান্তের ভয় দেখিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন।

যদিও সাক্ষী মহারাজের এসব ব্যাপারে তার দল বিজেপি এখন পর্যন্ত মুখ খোলেনি। উন্নাও থেকে ২০১৪ সালের নির্বাচনে ব্যাপক ভোটে জয় পান তিনি। গত মাসে তাকে আবারও মনোনয়ন দেয় বিজেপি।

সাক্ষী মহারাজ এর আগেও নানা বিতর্কিত কাজ করেছেন। তবে এবার যেন সবকিছুকে ছাপিয়ে গেছেন। গত বছর দিল্লির ঐতিহাসিক জামে মসজিদ ভেঙে ফেলার বিতর্কিত মন্তব্য করে সমালোচিত হয়েছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত