বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৬ অক্টোবর, ২০১৯ ১৩:৪৭

সুস্থ না হওয়া পর্যন্ত নওয়াজ শরিফের জামিন

গুরুতর অসুস্থ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে জামিন দেওয়া হয়েছে। তার স্বাস্থ্যের অবস্থা বিবেচনায় নিয়ে শুক্রবার লাহোর হাই কোর্ট তাকে অনির্দিষ্টকালের জন্য তথা সুস্থ না হওয়া পর্যন্ত জামিনের নির্দেশ দেন।

এদিকে নওয়াজ শরিফের সঙ্গে মেয়ে মরিয়ম নওয়াজকে একই হাসপাতালে রাখার জন্য নির্দেশ দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।

অসুস্থ মরিয়মের প্রয়োজনীয় চিকিৎসা না করিয়ে ফের জেলে পাঠানো নিয়ে সংবাদমাধ্যমে তীব্র সমালোচনার মুখে পড়ার পরে এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে সরকার। খবর এএফপির।

গত সোমবার কোট লাখপত জেলে বন্দি অবস্থায় ৬৯ বছর বয়সী নওয়াজ গুরুতর অসুস্থ হয়ে পড়েন। ওইদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বুধবার শরিফের স্বাস্থ্যের আরও অবনতি ঘটায় প্রধানমন্ত্রী ইমরান খানের নির্দেশে মরিয়মকে তড়িঘড়ি করে কড়া নিরাপত্তায় মোড়া কোট লাখপত জেল থেকে লাহোরের সার্ভিসেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে পৌঁছে মরিয়ম নিজেও গুরুতর অসুস্থ হয়ে পড়েন। এ কারণে তাকে বাবা শরিফের ভিভিআইপি-১ স্যুট সংলগ্ন ভিভিআইপি-২ স্যুটে রাখা হয় এবং কিছু স্বাস্থ্য পরীক্ষা করা হয়। এর পরেই তাকে জেলে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসকরা জানিয়েছেন, অ্যাকিউট ইমিউন ডিজঅর্ডারে ভুগছেন নওয়াজ। মেডিকেল পরিভাষায় যাকে বলা হচ্ছে, অ্যাকিউট ইমিউন থ্রোম্বোসাইটোপেনিক পরপুরা, সংক্ষেপে আইটিপি। দু’দিন ধরে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর তার রোগ সম্পর্কে নিশ্চিত হন ডাক্তাররা।

তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের ডাক্তাররা জানিয়েছেন, নওয়াজ শরিফের সুস্থ হয়ে উঠতে কয়েক সপ্তাহ সময় লাগবে। রক্তের প্লেটলেট কাউন্ট অত্যন্ত কমে ক্ষতের সঙ্গে রক্তক্ষরণও শুরু হয়।

পাকিস্তান মুসলিম লীগের সহসভাপতি মরিয়ম নওয়াজকে আর্থিক দুর্নীতি মামলায় গত সেপ্টেম্বরে গ্রেফতার করার পর ১৪ দিনের বিচার বিভাগীয় হেফাজতে লাখপত জেলে রাখা হয়। গত বুধবার তার হেফাজতের মেয়াদ আরও দু’দিন বাড়ানোর নির্দেশ দেন আদালত।

আপনার মন্তব্য

আলোচিত