ডেস্ক রিপোর্ট

০৫ মার্চ, ২০১৫ ০১:৩৬

অভিজিৎ রায় স্মরণে গণজাগরণ মঞ্চের আলোর মিছিল শুক্রবার

বুয়েটের সাবেক শিক্ষক, মুক্তচিন্তা আন্দোলনের পথিকৃৎ, সাম্প্রদায়িকতা বিরোধী বিজ্ঞানমনস্ক লেখক ও গবেষক ড. অভিজিৎ রায় হত্যাকান্ডের তদন্তে দৃশ্যমান অগ্রগতি না হওয়ায় গণজাগরণ মঞ্চ তীব্র ক্ষোভ ও নিন্দা জ্ঞাপন করেছে। একইসাথে দ্রুত তদন্ত সাপেক্ষে অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

বুধবার গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবির পাশাপাশি নতুন কর্মসূচি হিসেবে শুক্রবার আলোর মিছিলের কর্মসূচি ঘোষণা দেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে ইমরান জানান- গত ২৬ ফেব্রুয়ারি রাতে পুলিশের নিরাপত্তা বলয়ের ভেতরেই খুন হন মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ব্লগার অভিজিৎ রায়। বিক্ষুব্ধ গণজাগরণ মঞ্চ এর প্রতিবাদে প্রজন্ম চত্বরে তিনদিনের টানা অবস্থানসহ নানা কর্মসূচি পালন করেছে। গণঅবস্থান পরবর্তী গণসমাবেশ থেকে অভিজিৎ রায়ের খুনিদের গ্রেফতারে সরকারকে ৭ দিনের সময় বেঁধে দেয় গণজাগরণ মঞ্চ এবং এই সাতদিন সন্ধ্যায়, অভিজিৎ রায় যেখানে খুন হন, সেই অভিজিৎ চত্বরে প্রদীপ প্রজ্জ্বলন কর্মসূচি ঘোষণা করে। বুধবার তৃতীয় দিনের মতো অভিজিৎ চত্বরে প্রদীপ প্রজ্জ্বলন করে গণজাগরণ মঞ্চ।

এ প্রদীপ প্রজ্জ্বলনের সময় উপস্থিত ছিলেন ড.অভিজিৎ রায়ের বাবা প্রখ্যাত বিজ্ঞানী ড. অজয় রায় এবং সহোদর অণুজিৎ রায়।

ইমরান আরও জানান- প্রগতিশীল মানুষদের প্রতি মৌলবাদী গোষ্ঠীর ক্রমাগত হুমকি ও প্রাণঘাতী আক্রমণ এবং এই ব্যাপারে প্রশাসনের নির্লিপ্ততার তীব্র প্রতিবাদ করছে গণজাগরণ মঞ্চ। লেখক অভিজিৎ রায় খুনের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও বিচারের আওতায় আনা এবং যুদ্ধাপরাধী কামারুজ্জামানের ফাঁসির রায় দ্রুত কার্যকরের দাবিতে আগামী শুক্রবার বিকাল ৪টা থেকে শাহবাগে গণঅবস্থান কর্মসূচি পালন করবে গণজাগরণ মঞ্চ। সেই সাথে অভিজিৎ রায় স্মরণে শুক্রবার সন্ধ্যায় শাহবাগ প্রজন্ম চত্বর থেকে অভিজিৎ চত্বর পর্যন্ত আলোর মিছিল ও মিছিল শেষে অভিজিৎ চত্বরে আলোক প্রজ্জ্বলন করবে গণজাগরণ মঞ্চ।

 

আপনার মন্তব্য

আলোচিত