সিলেটটুডে ইন্টারন্যাশনাল ডেস্ক

০২ জুলাই, ২০১৬ ১০:৪০

আন্তর্জাতিক গণমাধ্যমে শীর্ষে গুলশানে হামলার খবর

বিবিসি, আল জাজিরা, সিএনএন ও গার্ডিয়ানের মত বিশ্ব গণমাধ্যমের শীর্ষ শিরোনাম হিসেবে রয়েছে বাংলাদেশের গুলশানে হামলার ঘটনা।

শুক্রবার রাতে শুরু হওয়া এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে উন্নত বিশ্বের দেশগুলো।

বিবিসি তার প্রতিবেদনে জানায়, ২০ জনকে একটি ক্যাফেতে জিম্মি করার ঘটনায় রাত ভর গোলাগুলি চলেছে বাংলাদেশের গুলশান এলাকায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েকশ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেখানে অবস্থান নিচ্ছে।

আল জাজিরা তাদের শীর্ষ সংবাদে জানায়, ঢাকার কূটনৈতিক এলাকায় অস্ত্রধারীদের হামলা। দায় স্বীকার করেছে আইএসআইএল। দুইজন পুলিশ অফিসারকে এ ঘটনায় হত্যা করেছে সেখানে থাকা আনুমানিক ৯ জন অস্ত্রধারী।

সিএনএন জানায়, ঢাকায় বিদেশি নাগরিকাদের জিম্মি করে রেখেছে সন্ত্রাসীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে গত আধাঘণ্টা ধরে নতুন করে কোন গোলাগুলির আওয়াজ পাওয়া যায়নি। এ ঘটনায় দুইজন পুলিশ অফিসার মারা যাওয়ার পাশাপাশি কমপক্ষে ৪০ জন আহত হয়েছেন। আহত বেশ কয়েকজনকে উদ্ধার করা হয়েছে।

গার্ডিয়ান প্রতিবেদনে জানায়, জিম্মিদের উদ্ধার করতে দ্রুত হামলা চালাচ্ছে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সন্ত্রাসী গোষ্ঠীটি ২০ জন বা তারও বেশি মানুষকে জিম্মি করে রেখেছে। জিম্মিদের উদ্ধারে কয়েক'শ সরকারি বাহিনী অভিযান চালাচ্ছে। ঢাকায় নিযুক্ত ইতালিয়ান অ্যাম্বাসেডর তাদের দেশের বেশ কিছু নাগরিক জিম্মি হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

ছবি: ফোকাস বাংলা।

আপনার মন্তব্য

আলোচিত