সিলেটটুডে ডেস্ক

১২ জুলাই, ২০১৬ ০১:৩৯

হিন্দু থেকে মুসলমান, অতঃপর আনসারুল্লাহ বাংলা টিম!

তার বর্তমান নাম মুছা ইবনে উমায়ের। অথচ দুই বছর আগে সে যুবক ছিল হিন্দু ধর্মাবলম্বী। ধর্মান্তরিত হয়ে যাওয়ার পর পরিবার ছাড়া, এবং অতঃপর যোগ দেয় জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমে- গ্রেপ্তার হওয়া সে যুবক সম্পর্কে এমনটাই জানিয়েছে পুলিশ।

চট্টগ্রামের সীতাকুণ্ড থেকে আটক হওয়া চার আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যের মধ্যে মুছা ইবনে উমায়ের (২৫) নামের অতীত ঘাঁটতে গিয়ে পাওয়া গেছে আগে সে হিন্দু ছিল। তার বাবার নাম অরুণ কান্তি দাশ। তাদের বাড়ি পটিয়া উপজেলার ছনহরা গ্রামে। দুই বছর আগে সে ইসলাম ধর্ম গ্রহণ করে তখন তার নাম মুছা ইবনে উমায়ের। তবে হিন্দু থাকাকালীন তার নাম সম্পর্কে জানায়নি পুলিশ।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মোস্তাফিজুর রহমান বলেন, মুছা হিন্দু ধর্মাবলম্বী ছিল। বছর দুয়েক আগে সে আনসারউল্লাহ বাংলা টিমের কার্যক্রমের সঙ্গে যুক্ত হয়। ‌এর আগে মুছা ইসলাম ধর্ম গ্রহণ করে।

পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, মুছা সিইপিজেডে ইয়ং ওয়ান গার্মেন্টসে কোয়ালিটি ইন্সপেক্টর পদে কর্মরত ছিল।ধর্মান্তরিত হওয়ার পর মুছা পরিবার থেকে বিচ্যুত হয়ে যায়।

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসারউল্লাহ বাংলা টিমের চার সদস্যের মধ্যে তিনজনকে গত শনিবার দুপুরে সীতাকুণ্ডের বাড়বকুণ্ড বাজারের পূর্ব পাশে একটি গোপন আস্তানায় অভিযান চালিয়ে আটক করা হয়।  তিনজন হল, মো. শিপন ওরফে ফয়সাল (২৫), খোরশেদ আলম (৩১) ও রাসেল মো. ইসলাম (৪১)।

মুছা ইবনে উমায়েরকে সোমবার (১১ জুলাই) সন্ধ্যায় একই স্থান থেকে আটক করা হয়েছে বলে পুলিশ সূত্র জানিয়েছে।

তবে চারজনকেই রোববার রাতে আটক দেখিয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রামের পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার।

আটক হওয়া চারজনের কাছ থেকে চারটি চাপাতি ও চারটি কিরিচ, ছয়টি মোবাইল ফোন, একটি ল্যাপটপ ও একটি ট্যাব এবং বেশকিছু জিহাদি বই উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন এসপি।

আপনার মন্তব্য

আলোচিত