সিলেটটুডে ডেস্ক

২৬ জুলাই, ২০১৬ ১৬:৪৯

কল্যাণপুর অভিযানে আটক জঙ্গি হাসান রেটিনায় পড়াকালীন নিখোঁজ হন

রাজধানীর কল্যাণপুরের  ‘জঙ্গি আস্তানায়’ পুলিশ-র‍্যাব-সোয়াতের যৌথ অভিযানে ৯ জঙ্গি নিহতের সময় আহত অবস্থায় আটক অপর জঙ্গি রাকিবুল হাসান ওরফে রিগ্যান বগুড়া শহরের রেটিনা কোচিং সেন্টারে পড়াকালীন নিখোঁজ হয়ে যায় বলে জানা গেছে।

রাকিবুল হাসান ওরফে রিগ্যানের বাড়ি বগুড়া শহরের সরকারি আজিজুল হক কলেজসংলগ্ন জামিলনগরে। তাঁর বাবা রেজাউল করিম প্রয়াত । মা রোকেয়া আক্তার নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জ্যেষ্ঠ নার্স। পরিবারের তার আর এক বোন আছে।



রকিবুলের মায়ের কাছ থেকে জানা যায় ২০১৩ সালে করতোয়া মাল্টিমিডিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পাস করেছে। সরকারি শাহ সুলতান কলেজ থেকে এইচএসসি পাস করেছে ২০১৫ সালে। এরপর মেডিকেল কলেজে ভর্তির জন্য বগুড়া শহরে রেটিনা কোচিং সেন্টারে ভর্তি হয় সে। ওই কোচিংয়ে পড়াকালীন গত বছরের জুলাইয়ে সে  নিখোঁজ হয় দাবি করেন তার মা। ছেলে নিখোঁজের পর বগুড়া সদর থানায় তখনই তিনি সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন বলেও জানান।

তবে র‍্যাবের প্রকাশ করা নিখোঁজ তালিকায় এই নামের কাউকে পাওয়া যায়নি।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাসার বলেন, রাকিবুল হাসান রিগ্যানের মাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

সোমবার(২৫ জুলাই)  দিবাগত রাত থেকেই এই অভিযানের খবর পাওয়া যায় তবে পুলিশ জানিয়েছে  মঙ্গলবার ভোরে এই অভিযান চালায়  পুলিশ-র‍্যাব-ডিবি-সোয়াটের যৌথ দল। এতে নিহত হয়  ৯ জঙ্গি । তারা সবাই জেএমবি সদস্য বলে জানায় পুলিশ। এসময় আটক করা হয় হাসান (২৫) নামের এক জঙ্গি সদস্যকে। তার বাড়ি বগুড়ার জী্বন নগর। আটক এই জঙ্গিকে  আহতাবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত