সোমবার, ২৭ মে ২০১৯ ইং

নিজস্ব প্রতিবেদক

২৫ জুলাই, ২০১৭ ১২:২৬

৫৭ ধারায় দায়ের মামলায় জামিন নিয়েছেন ইমতিয়াজ মাহমুদ

তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় দায়ের হওয়া মামলায় হাই কোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার ইমতিয়াজ মাহমুদ।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালে হাই কোর্ট থেকে তিনি জামিন নেন। গত শুক্রবার খাগড়াছড়িতে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা করেন শফিকুল ইসলাম নামের একজন।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এ মামলায় পুলিশ প্রতিবেদন না দেওয়া পর্যন্ত আগাম জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, ফিদা এম কামাল, এ এম আমিন উদ্দিন, ব্যারিস্টার তানজিব উল আলম ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

মামলার এজাহারে বাদী অভিযোগ করেছিলেন, সম্প্রতি ইমতিয়াজ মাহমুদ পার্বত্য চট্টগ্রাম বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাম্প্রদায়িক উস্কানিমূলক পোস্ট করেন। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাসিন্দাদের মধ্যে সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর লক্ষ্যে তিনি এই পোস্টগুলো করেন। এতে বাঙালি জাতিকে হেয় করে ‘সেটলার’ হিসেবে আখ্যা দেয়া হয়েছে। ইমতিয়াজ মাহমুদের ফেসবুক পোস্টগুলো পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর জন্য পূর্বপরিকল্পিত উল্লেখ করে সাম্প্রদায়িক সম্প্রতি অটুট রাখতে দ্রুত ব্যবস্থা নিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত