সিলেটটুডে ডেস্ক

১২ জুন, ২০১৫ ১১:৫২

অবশেষে যুদ্ধাপরাধী মুজাহিদের ছেলেকে বদলি করলো গ্রামীণফোন

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের পুত্র আলী আহমেদ তাহকিককে এক বিভাগ থেকে অন্য বিভাগে বদলি করেছে গ্রামীণফোন কর্তৃপক্ষ। সমালোচনার মুখে এমন সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি।

তাহকিক এর আগে কর্মরত ছিলেন গ্রামীণফোনের 'স্টেকহোল্ডার রিলেশন্স ডিপার্টমেন্ট'-এ। এ বিভাগ মূলত বিভিন্ন নিয়মনীতি এবং গোপনীয় বিষয়ে সরকারের সাথে যোগাযোগ রক্ষা করে। বদলি করার পর তাকে পাঠানো হয়েছে 'ইনফ্রাস্ট্রাকচার সার্ভিস ডিপার্টমেন্ট'-এ।

মূলত একটি অনলাইন পোর্টালে গত ১৯ মে তাহকিককে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। আর গ্রামীণফোনের গুরুত্বপূর্ণ একটি বিভাগে কাজ করায় তার হাত ধরে বিভিন্ন রাষ্ট্রীয় তথ্য চুরি হতে পারে বলে আশংকা প্রকাশ করা হয়। প্রকাশিত ওই প্রতিবেদনে গ্রামীণফোনের আরও কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে নিয়েও প্রশ্ন তোলা হয়।

পরবর্তীতে প্রকাশিত ওই প্রতিবেদনটি ফেসবুকে শেয়ার করা হলে সেখানে মন্তব্য করেন গ্রামীণফোনের একজন প্রকৌশলী। তিনি লিখেন, "গ্রামীনফোনে ৭০% বেশী কর্মচারী কর্মকর্তা জামাত শিবিরের সাপোর্টার এবং বড় ডোনার ৷" "…নিচ থেকে উপরের লেভেল পর্যন্ত গত কয়েক বছরে যতগুলি ইঞ্জিনিয়ার নিয়োগ দিছে তার ৯৫% ভাগই তাদের (জামায়াত-শিবিরের) দলীয় লোকদের পৃষ্টপোষকতা করার জন্য। যারা লীগ (আওয়ামী লীগ) করে তাদের নানা ধরনের নির্যাতন করে, অত্যাধিক কাজ দিয়ে, অভার টাইম যা করায় তা অ্যাপ্রুভ না করে৷ সবই তাদের নিয়ন্ত্রণে। বছরের পর বছর প্রমোশন বঞ্চিত করে রাখা, আর ছাগুদের প্রমোশন হয়, রেটিং ভালো, বেতন বেশি বৃদ্ধি পায়।" বলেন তিনি। আর এই মন্তব্যের কারণে তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয় যা থেকে গ্রামীণফোন কর্মীদের মধ্যে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়।

তাহকিককে বদলির বিষয়ে গ্রামীণফোনের পক্ষ থেকে ইমেইলে পাঠানো বিবৃতিতে বলা হয়, "আলী আহমেদ তাহকিক কে ইনফ্রাস্ট্রাকচার সার্ভিস ডিপার্টমেন্টে বদলী করা হয়েছে। এই বদলী কোম্পানির সাধারণ কার্যক্রমের অংশ।"

আপনার মন্তব্য

আলোচিত