সিলেটটুডে ডেস্ক

২৬ মে, ২০১৮ ১২:৪০

হাসিনা-মমতা বৈঠক আজ

ভারতের পশ্চিমবঙ্গ সফরের দ্বিতীয় দিনে আজ শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মধ্যে বৈঠক হবে বলে কূটনৈতিক সূত্রে এ তথ্য পাওয়া গেছে।

শনিবার (২৬ মে) বর্ধমানের আসানসোল শহরে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের বিশেষ সমাবর্তন অনুষ্ঠানে শেখা হাসিনাকে সম্মানসূচক ডক্টরেট অব লিটারেচার (ডি-লিট) ডিগ্রি দেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এরপর তিনি কলকাতায় নেতাজি সুভাষচন্দ্র স্মৃতি জাদুঘর পরিদর্শন শেষে হোটেল তাজ বেঙ্গলে ফিরে আসবেন। তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এখানে এক ঘণ্টা দু'জনের একান্ত আলাপচারিতার জন্য রাখা হয়েছে।

জানা যায়, মূল সফরসূচিতে এ বৈঠকের উল্লেখ ছিল না। কারণ, ব্যস্ত সফরসূচিতে বৈঠকের সময় বের করা কঠিন হচ্ছিল। পরে সময় বের করা সম্ভব হলে সফরসূচিতে এ বৈঠকের সময় যোগ করা হয়।

এই বৈঠকের মধ্যে দিয়ে তিস্তার পানি বণ্টন চুক্তি নিয়ে আলোচনা হতে পারে বলেও জানা যায়।

এদিকে ভারতীয় সংবাদ মাধ্যম দ্য হিন্দুর এক প্রতিবেদনে বলা হয়েছে বাংলাদেশের সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন, তিস্তার পানি নিয়ে আলোচনার ব্যাপারে তারা আশাবাদী।

তবে পশ্চিমবঙ্গের কৃষি বিভাগ থেকে দ্য হিন্দু'কে বলা হয়েছে, শীত বা শুকনো মৌসুমে এমনিতেই তিস্তায় পানিই থাকে না। এটা ঠিক পরিষ্কার নয় যে, এ মৌসুমে কী উপায়ে বাংলাদেশকে পানি দেওয়া সম্ভব হবে।

আপনার মন্তব্য

আলোচিত