সিলেটটুডে ডেস্ক

৩০ মে, ২০১৮ ১৬:৫৮

রাজীবের দুর্ঘটনায় ক্ষতিপূরণ নির্ধারণে কমিটি গঠন

দুই বাসের রেষারেষিতে নিহত রাজীব হোসেনের দুর্ঘটনার দায় কতটুকু তা নিরূপণ করে ক্ষতিপূরণ নির্ধারণে তিন সদস্যের কমিটি গঠন করে দিয়েছেন উচ্চ আদালত।

বুধবার (৩০ মে) বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ কমিটি গঠন করে এ আদেশ দেন।

কমিটিতে বুয়েটের অ্যাকসিডেন্ট রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক, পরিচালক মনোনীত একজন সদস্য ও নিরাপদ সড়কের চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চনকে রাখতে বলা হয়েছে। ৩০ জুনের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলে ৪ জুলাই পরবর্তী আদেশর জন্য রাখা হয়েছে।

রিটের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দ কুমার রায়।

প্রসঙ্গত, রাজীব হোসেনের সড়ক দুর্ঘটনায় দায় নিরূপণে ২২ মে একটি স্বাধীন কমিটি গঠন করতে হাইকোর্টকে নির্দেশ দিয়েছিলেন আপিল বিভাগ। একই সঙ্গে রাজীবের ভাইদের কোটি টাকা ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছিলেন।

৮ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রাজীবের পরিবারকে এক কোটি টাকা দেওয়ার নির্দেশ দেন। ক্ষতিপূরণ হিসেবে রাজীবের পরিবারকে এই টাকা পরিশোধ করবে রাষ্ট্রীয় পরিবহন সংস্থা বিআরটিসি ও বেসরকারি পরিবহন কোম্পানি স্বজন পরিবহন। আগামী এক মাসের মধ্যে অর্ধেক টাকা পরিশোধের নির্দেশ দিয়েছেন আদালত।

উল্লেখ, ৩ এপ্রিল দুই বাসের রেষারেষিতে এক হাত হারান তিতুমীর কলেজের ছাত্র রাজীব হোসেন। এরপর তিনি ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ১৬ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান। হাত হারানোর পর গণমাধ্যমে খবর প্রকাশিত হলে আদালতে রিট করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।

আপনার মন্তব্য

আলোচিত