সিলেটটুডে ডেস্ক

২০ জুন, ২০১৮ ১৮:০৮

নির্বাচনকালীন সরকার অক্টোবরে গঠিত হতে পারে: কাদের

জাতীয় সংসদ নির্বাচনের জন্য নির্বাচনকালীন সরকার চলতি বছরের অক্টোবরে গঠনের সম্ভাবনার কথা জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (২০ জুন) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন। বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব নেবে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, নির্বাচনকালীন সরকারের আকার ছোট হবে। তবে, বিষয়টি পুরোপুরি প্রধানমন্ত্রীর এখতিয়ার। সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সরকারের প্রধান থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্বাচনের তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গে নির্বাচনকালীন সরকার দায়িত্ব গ্রহণ করবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচনকালীন সরকার বলতে নতুন কোনো সরকার গঠিত হবে না। বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব নেবে। তবে নির্বাচনকালীন সরকারের আকার এত ঢাউস হবে না। মন্ত্রীসভার আকার ছোট হবে।

বিএনপি নির্বাচনে অংশ না নিলে নির্বাচন একতরফা হবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের জানান, আগামী সংসদ নির্বাচন হবে অংশগ্রহণমূলক। সে নির্বাচনে অনেক দলই অংশ নেবে। বিএনপি না এলেও সে নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, ‘বিএনপি জাতীয় নির্বাচনে অংশ নিতে যে কেন সংশয় প্রকাশ করছে, তা আমার বোধগম্য নয়। কারণ, সিটি করপোরেশন নির্বাচনগুলোতে তো বিএনপি অংশ নিচ্ছে। কুমিল্লায় জিতেছে, খুলনায় অংশ নিয়েছে, গাজীপুরে অংশ নিচ্ছে। এসব নির্বাচনে যদি তারা অংশ নিতে পারে, তবে জাতীয় নির্বাচনে অংশ নিতে কোথায় তাদের ভয়, সে বিষয়টি আমাদের কাছে স্পষ্ট নয়।’

জাতীয় নির্বাচনে তো সরকারের কোনো প্রভাবই থাকবে না জানিয়ে তিনি বলেন তারপরেও নির্বাচনে অংশ নিতে বিএনপির কেন সংশয়, সেটা তাদেরই জিজ্ঞাসা করুন।

আপনার মন্তব্য

আলোচিত