সিলেটটুডে ডেস্ক

২১ আগস্ট, ২০১৮ ১৭:২৮

নওশাবার জামিন

শিক্ষার্থীদের নিরাপদ সড়কের আন্দোলনের মধ্যে গুজব ছড়ানোর অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদকে জামিন দিয়েছে আদালত।

মঙ্গলবার (২১ আগস্ট) ছুটির দিনের জরুরি আদালতের বিচারক ঢাকার মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস ১ অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেন।

এর আগে সোমবার ঢাকার মহানগর হাকিম মাহমুদা আক্তার জামিন আবেদন নাকচ করে নওশাবাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে চিকিৎসার অনুমতি দিয়েছিলেন।

নওশাবার আইনজীবী এ এইচ ইমরুল কাওসার বলেন, ‘অসুস্থতার গ্রাউন্ডেই’ নওশাবাকে জামিন দেওয়া হয়েছে। তাকে বঙ্গবন্ধু মেডিকেলে নেওয়ার কথা ছিল। এখন জামিন হওয়ায় তাকে অন্য কোনো বেসরকারি হাসপাতালে ভর্তি করা হবে।

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় প্রতিবেদন দাখিলের ধার্য তারিখ ১ অক্টোবর পর্যন্ত নওশাবার অন্তর্বর্তীকালীন জামিন বহাল থাকবে বলেও তার জানান আইনজীবী ইমরুল।

প্রসঙ্গত, শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে ৪ অগাস্ট ঢাকার জিগাতলায় সংঘর্ষ বাঁধলে ফেসবুকে লাইভে এসে দুই শিক্ষার্থীদের মৃত্যু এবং একজনের চোখ তুলে ফেলার ‘খবর’ দেন নওশাবা, যা পরে গুজব প্রমাণিত হয়। র‌্যাব ওই দিনই নওশাবাকে আটক করে তার বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করে। ওই মামলায় দুই দফায় মোট ৬ দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। এর মধ্যে অসুস্থ হয়ে পড়ায় তাকে হাসপাতালে নিয়ে চিকিৎসাও দেওয়া হয়।

নওশাবা এখন রয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। সোমবার জামিন আবেদনের শুনানিতে হুইল চেয়ারে করে আদালতে উপস্থিত হয়েছিলেন এই অভিনেত্রী। এরপর তাকে হাসপাতালে নিয়ে যান মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক মো. রফিকুল ইসলাম।

তবে মঙ্গলবার জামিন শুনানিতে নওশাবাকে আদালতে হাজির করা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত