সিলেটটুডে ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৮ ২২:৪০

মোজাম্মেলকে ফাঁসানোর দাবি পরিবার ও যাত্রীকল্যাণের

যাত্রীকল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরীকে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছে বলে অভিযোগ করেছেন তার পরিবার এবং সংগঠনের সদস্যরা।

এই মামলা প্রত্যাহার করে তাকে মুক্তি দেওয়ার পাশাপাশি মামলার বাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান তারা।

চাঁদাবাজি মামলায় গ্রেফতার মোজাম্মেলের এক দিনের রিমান্ড শেষ হয়েছে। শনিবার তাকে আদালতে তোলা হবে বলে জানিয়েছেন মিরপুর থানার ওসি দাদন ফকির।

এর আগে গত বুধবার গভীর রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সানারপাড়ের বাসা থেকে মোজাম্মেলকে গ্রেফতার করে পুলিশ।

চাঁদাবাজির অভিযোগে গত ৪ সেপ্টেম্বর মোজাম্মেলের বিরুদ্ধে মামলা দায়ের করেন মো. দুলাল নামে এক পরিবহন শ্রমিক নেতা। তার বাসা রাজধানীর শাহআলী নিউ সি কলোনিতে। তবে মামলায় তার ঠিকানা গুদারাঘাট উল্লেখ করা হয়েছে। এজাহারে গুদারাঘাটের যে বাড়ির নম্বর ব্যবহার করা হয়েছে, সেখানে কোনো বাড়িই নেই। জমিটিও তার নয়। এ অবস্থায় প্রশ্ন উঠেছে, দুলাল নিজেই মামলা করেছেন না-কি বাদী হতে তাকে বাধ্য করা হয়েছে।

দুলালের মামলা নিয়ে অস্বস্তিতে পড়েছে তার পরিবার। এ বিষয়ে তাদের কিছুই জানা নেই বলে দাবি করেছেন তারা। শাহআলীর নিউ সি কলোনির ২২ নম্বর সড়কের ৭ নম্বর বাড়িটি দুলালের বাবার। ওই বাড়ির একটি কক্ষে দুই সন্তান ও স্ত্রী নিয়ে তিনি বসবাস করেন।

প্রতিবেশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা মোজাম্মেলের বিরুদ্ধে চাঁদাবাজির মামলাটির বিষয়ে  বৃহস্পতিবার জেনেছেন। দুলাল কখনোই গুদারাঘাটে বসবাস করেননি।

চিড়িয়াখানা সড়ক রোড পরিবহন শ্রমিক নেতা দেলোয়ার হোসেন জানান, দুলাল আগে বাসচালক ছিলেন। এখন শ্রমিক নেতা। ৩ সেপ্টেম্বর তিনি জেনেছেন দুলাল একজনকে ১০ হাজার টাকা চাঁদা দিয়েছেন।

যাত্রীকল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির সদস্য সামসুদ্দীন বলেন, মোজাম্মেল হকের প্রতিবাদী কণ্ঠ বন্ধ করতে চাঁদাবাজির সাজানো মামলায় তাকে ফাঁসানো হয়েছে।

মোজাম্মেলের ছেলে জিয়াউল হক চৌধুরী বলেন, তার বাবার বিরুদ্ধে মামলার বাদী আসামিকে চেনে না- এই তথ্য গণমাধ্যমে এসেছে। বাদীর ঠিকানাও ভুয়া। ফলে এটি মিথ্যা মামলা। এই বাদীকে গ্রেফতার করে শাস্তি দেওয়া হোক।

আপনার মন্তব্য

আলোচিত