সিলেটটুডে ডেস্ক

০৬ অক্টোবর, ২০১৮ ১২:৩৯

অবশেষে বিএসএমএমইউতে স্থানান্তরিত হচ্ছেন খালেদা

হাইকোর্টের আদেশ অনুযায়ী বিএনপি চেয়ারপারসন কারাবন্দী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) বঙ্গবন্ধু স্থানান্তরের তোড়জোড় শুরু হয়েছে।

হাইকোর্টের আদেশ অনুযায়ী খালেদা জিয়াকে শনিবার (৬ অক্টোবর) দুপুরের পর যেকোনো সময় হাসপাতালে নেয়া হতে পারে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

এ ব্যাপারে কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন জানান, বিকেল ৩টার পর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হবে।

এদিকে, পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়ার তিনটি লাগেজ ও হ্যান্ডবেগ নিয়ে যাওয়া হয়েছে। সকাল সাড়ে ১০টার দিকে এসব জিনিস নিয়ে যান বিএনপি চেয়ারপারসনের বাসার কেয়ারটেকার মাসুদ ও ড্রাইভার জলিল।

শুক্রবার (০৫ অক্টোবর) রাতে লাগেজগুলো কারাগারে দিয়ে যাওয়া হয়। তবে লাগেজগুলো কোথায় নিয়ে যাওয়া হয়েছে সে বিষয়ে কোনো তথ্য মেলেনি।

অন্যদিকে জেল সুপার ইকবাল কবির চৌধুরী বেলা ১১টার দিকে জেলখানার ভেতরে প্রবেশ করেন। এর কিছু সময় পরই কয়েকজন নারী কারারক্ষীকে কারাগারের ভেতরে প্রবেশ করতে দেখা যায়।

কারাগারের সামনে ফায়ার সার্ভিসের গাড়িখালেদাকে বিএসএমএমইউ-তে দ্রুত চিকিৎসা এবং ভর্তির জন্য ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠনে হাইকোর্টের নির্দেশের কপি কারাগারে পৌঁছে। যা পৌঁছে বিএসএমইউতেও।

বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন জানান, দিনের দ্বিতীয় ভাগের যেকোনো সময়ে তাকে হাসপাতালে আনা হতে পারে।

এদিকে, বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার জন্য দুইটি ভিআইপি কেবিন রেডি করা হচ্ছে।

যদিও এ বিষয়ে হাসপাতাল পরিচালকের দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, আমরা যেকোনো ভিআইপি বা ভিভিআইপিদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে সব সময় প্রস্তুত থাকি।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড ও আর্থিক জরিমানা করা হয়। সেদিন থেকেই কারাগারে আছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

আপনার মন্তব্য

আলোচিত