সিলেটটুডে ডেস্ক

১৪ অক্টোবর, ২০১৮ ০১:২১

চট্টগ্রামে হানিফের বাস চলাচল বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি মোহাম্মদ হানিফের মালিকানাধীন হানিফ পরিবহনকে অবাঞ্চিত ঘোষণা করে চট্টগ্রামে প্রতিষ্ঠানটির সব বাস চলাচল বন্ধ করে দিয়েছে ছাত্রলীগ।

শনিবার দুপুরে নগরীর বাকলিয়া থানার কর্ণফুলী সেতু এলাকা এবং দামপাড়া গরিবুল্লাহ শাহ মাজার এলাকায় হানিফ পরিবহনের কাউন্টার বন্ধ করে দেওয়া হয়। এ সময় দামপাড়ায় হানিফের কাউন্টারে ভাঙচুর চালায় ছাত্রলীগের নেতকর্মীরা।

চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সদস্য আবু সাদাত মো. সায়েম বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনায় হানিফ পরিবহনের মালিকের ফাঁসির রায় হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে চট্টগ্রামের ছেলে পায়েল হত্যার মামলা রয়েছে। এসব কারণে আমরা ওই পরিবহনের বাস বন্ধ করে দিয়েছি।

ভাঙচুরের ব্যাপারে সায়েম বলেন, দামপাড়া বাস কাউন্টার বন্ধ করতে বললে হানিফের কর্মীরা আমাদের সাথে খারাপ ব্যবহার করেন। এ সময় সেখানে কিছু ভাঙচুরের ঘটনা ঘটেছে।

কর্ণফুলী সেতু এলাকায় কাউন্টার বন্ধ করে দেওয়ার ব্যাপারে জানতে চাইলে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রণব কুমার বলেন, কোনো বাস কাউন্টার বন্ধের ব্যাপারে আমরা বলতে পারব না। আপনারা ছাত্রলীগ নেতাদের সঙ্গে কথা বলেন।

জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক দামপাড়া কাউন্টারের এক কর্মী বলেন, দুপুরে বেশ কয়েকজন যুবক এসে আমাদের কাউন্টার ভাঙচুর করে বন্ধ করে দেয় এবং বাস চালাতে নিষেধ করে। তাই নিরাপত্তার অভাবে দুপুর ২টা থেকে বাস চলাচল বন্ধ রয়েছে।

অন্যদিকে এ কে খাঁন কাউন্টারের ইনচার্জ মো. মামুন বলেন, দামপাড়ায় ঝামেলা হওয়ার পর থেকে আমাদের কাউন্টার বন্ধ রাখা হয়েছে। চট্টগ্রাম থেকে কোনো বাস যাচ্ছে না।

আপনার মন্তব্য

আলোচিত