নিউজ ডেস্ক

১৪ জুলাই, ২০১৫ ০৪:২৮

বেনাপোলে ভারত ফেরত বাংলাদেশী আটক

শোরের বেনাপোল সীমান্ত পথে ভারত থেকে অবৈধভাবে ফেরার অভিযোগে দুই তরুণীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) । তবে এসময় কোনো পাচারকারীকে আটক করা যায়নি। 

সোমবার (১৩ জুলাই) বিকেল ৪টায় বাংলাদেশে প্রবেশের মুহূর্তে বেনাপোলের পুটখালী সীমান্ত থেকে ওই দুই তরুণীকে আটক করা হয়। এরা হলেন- খুলনা খালিশপুরের শহিদুল জর্জের মেয়ে বিপাশা (২০) ও যশোর মনিরামপুরের শফিকুলের মেয়ে পায়েল (২২)। 

২৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুর রহিম রাত ৮টায় একটি প্রেস নোটে জানান, নারী, শিশু পাচারকারীরা আটক তরুণীদের ভালো কাজের প্রলোভন দেখিয়ে দুই বছর আগে দিল্লিতে নিয়ে যায়। পরবর্তী সময়ে ওই দালাল চক্র প্রতিশ্রুতি ভঙ্গ করে তাদের ফেলে রেখে আসে। তাই এতদিন ওই তরুণীরা সেখানকার বাসা বাড়িতে কাজ করতেন। আবার দালালের মাধ্যমে ভারত থেকে ফেরার সময় বিজিবি সদস্যরা পাচারকারীদের ধাওয়া করলে তারা ওই দুই তরুণীকে ফেলে পালিয়ে যায়।  অবৈধ অনুপ্রবেশের অভিযোগে বিজিবি সদস্যরা তরুণীদের আটক করে পুলিশে সোপর্দ করেছেন।  

বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফিরোজ বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে অবৈধ পারাপার আইনে মামলা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত