সিলেটটুডে ডেস্ক

০৩ ফেব্রুয়ারি , ২০১৯ ২২:৪৮

হাত-পা বাঁধা এসএসসি পরীক্ষার্থীকে উদ্ধার

নোয়াখালীর সুবর্ণচরে নুর মাওলা বাদশাহ নামে এক এসএসসি পরীক্ষার্থীকে নিখোঁজের ১৬ ঘণ্টা পর হাত পা বাঁধা অচেতন অবস্থায় উদ্ধার করেছে স্থানীয় এলাকাবাসী।

রোববার (৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের কেরামত পুর গ্রামের একটি বাগান থেকে তাকে উদ্ধার করা হয়।

বাদশাহ এবারের চলমান এসএসসি পরীক্ষার্থী ও কেরামতপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্র। ফলে চলমান এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশগ্রহণ করা হয়নি তার।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার শুরু হওয়া এসএসসি পরীক্ষায় বাংলা প্রথম পত্র পরীক্ষা দিয়ে বাড়িতে আসে নূর মাওলা বাদশাহ। সন্ধ্যায় জনতা বাজারের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় সে। পরে রাতে আর বাড়িতে ফিরেনি বাদশাহ। রাতেই তার স্বজনরা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে পায়নি।

পরে রোববার সকাল পর্যন্ত সম্ভাব্য স্থানে খুঁজে তার কোনো সন্ধান না পেয়ে পরিবারের লোকজন চর জব্বার থানায় নিখোঁজের বিষয়ে একটি সাধারণ ডায়েরি করে। পরে দুপুরে জনতা বাজার সংলগ্ন একটি খালে হাত-পা বাঁধা অচেতন অবস্থায় বাদশাকে পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় অবগত করে।

বাদশার বরাত দিয়ে তার চাচা নূর নবী বলেন, হাসপাতালে ভর্তির পর বাদশার জ্ঞান ফিরেছে। বাদশাহ তাদের জানিয়েছে, সন্ধ্যায় বাজার থেকে সে বাড়ীতে যাচ্ছিল। এ সময় বাজারের দক্ষিণ পাশে পৌঁছলে শক্ত কিছু দিয়ে প্রথমে মাথার পিছনে আঘাত ও পরে নেশাদ্রব্য তার মুখে লাগিয়ে অচেতন করে দেওয়া হয়। এরপর থেকে সে আর কিছু বলতে পারছে না।

বাদশার অভিযোগ, অনেক আগ থেকে সহপাঠী শহিদ ও একই এলাকার আমিনুল হক আফসারের সাথে বিরোধ ছিল তাঁর। ওই দু’জন তাকে পরীক্ষা দিতে দিবে না বলে হুমকি দিয়েছিল। তার জের ধরে এ ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছে সে।

চরজব্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহেদ উদ্দিন চৌধুরী জানান, আমাদেরকে অবহিত করার আধা ঘণ্টার মধ্যে নূর মাওলা বাদশাকে হাত-পা বাঁধা অবস্থায় পাওয়া গেছে। তাকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। যারাই এ ঘটনার সংগে জড়িত তাদের আটক করে আইনের আওতায় আনা হবে।

আপনার মন্তব্য

আলোচিত