সিলেটটুডে ডেস্ক

২৩ ফেব্রুয়ারি , ২০১৯ ১২:৪১

পুরান ঢাকা থেকে রাসায়নিকের গুদাম না সরানো দুঃখজনক: প্রধানমন্ত্রী

পুরান ঢাকা থেকে রাসায়নিকের গুদাম না সরানোকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তিনি জানিয়েছেন, এই ঘনবসতির এলাকায় যেন আর রাসায়নিক ব্যবসা না থাকে সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে। আর এ কাজে তিনি সবাইকে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

শনিবার (২৩ ফেব্রুয়ারি) পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রোগীদের দেখে সরকারপ্রধান এ কথা জানান।

দগ্ধ ও আহতদের দেখতে শনিবার সকাল সাড়ে ১০টার কিছুক্ষণ আগে ঢামেকে আসেন প্রধানমন্ত্রী। বেলা ১১টার দিকে বেরিয়ে যান তিনি। প্রধানমন্ত্রী আইসিইউতে গেলেও চিকিৎসাধীনদের ইনফেকশন হবে বা চিকিৎসায় ব্যাঘাত ঘটবে চিন্তা করে ভেতরে প্রবেশ করেননি। তিনি বাইরে অপেক্ষমাণ স্বজনদের সঙ্গে কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী দগ্ধ ও আহতদের খোঁজ-খবর নেন এবং ডাক্তা‌রদের স‌ঙ্গেও রোগী‌দের অবস্থা নি‌য়ে কথা বলেন।

দগ্ধ ও আহতদের স্বজনদেরকে প্রধানমন্ত্রী বলেন, আপনারা চিন্তা করবেন না। চিকিৎসার ব্যয়ভার সরকার দেখছে। রোগীরা সুস্থ হলে তাদের পুনর্বাসনের চিন্তাও করছে সরকার। এসময় তিনি চিকিৎসাধীনরা যাতে দ্রুত সুস্থ হয়ে উঠেন সেই ব্যবস্থা নেওয়ার জন্য চিকিৎসকদের নির্দেশ দেন।

এ সময় প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন-স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মা‌লেক স্বপন, প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, এমপি হাজী মো. সেলিম, ঢাকা মেডিকেল কলেজের অধ্যাপক ডা. সামন্তলাল সেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডি‌জি) ডা. আবুল কালাম প্রমুখ।

প্রসঙ্গত, বুধবার রাতে রাজধানীর চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডে ৭০ জনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় ৪৬ জনের মরদেহ শনাক্ত করে করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। বাকিদের মরদেহ শনাক্তে ডিএনএ পরীক্ষা করা হবে। পরীক্ষায় শনাক্ত হলে বাকিদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত