সিলেটটুডে ডেস্ক

০৫ মার্চ, ২০১৯ ০১:০৪

বিএনপি নেতাদের ধন্যবাদ হাছান মাহমুদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অসুস্থ অবস্থায় দেখতে এসে সহমর্মিতা প্রকাশের জন্য বিএনপির জ্যেষ্ঠ নেতাদের ধন্যবাদ দিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ। তিনি বলেছেন, বিএনপি নেতাদের সৌজন্য ও সহমর্মিতার জন্য তাঁদের ধন্যবাদ। রাজনীতিতে সৌজন্য ও সহমর্মিতা থাকা উচিত।

সোমবার বিকেলে ঢাকার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানের পর সাংবাদিকের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ এ মন্তব্য করেন। সদ্য প্রয়াত সাংবাদিক ও পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর স্মরণে ঢাকা সাংবাদিক ইউনিয়ন এক শোকসভার আয়োজন করে, যেখানে অতিথি হিসেবে কথা বলেন তথ্যমন্ত্রী।

মন্ত্রী হাছান মাহমুদ বলেন, গতকাল বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অসুস্থ ওবায়দুল কাদেরকে দেখতে যান। এ সৌজন্য ও সহমর্মিতার জন্য তাঁদের ধন্যবাদ। রাজনীতিতে সৌজন্য ও সহমর্মিতা থাকাই উচিত।

হাছান মাহমুদ বলেন, ‘খালেদা জিয়ার ছেলে আরাফাত রহমানের মৃত্যুসংবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমবেদনা জানাতে খালেদা জিয়ার কাছে গেলে ১০ মিনিট দাঁড়িয়ে থাকার পরও দরজা খোলা হয়নি। খালেদা জিয়া সৌজন্য রক্ষা করেননি। তিনি বলেন, সৌজন্য দেখাতে খালেদা জিয়া ব্যর্থ হলেও বিএনপির জ্যেষ্ঠ নেতারা  হাসপাতালে গিয়ে যে সৌজন্য ও সহমর্মিতা দেখিয়েছেন, সে জন্য তাঁদের ধন্যবাদ ও সাধুবাদ জানাই।’

এর আগে বক্তৃতায় মন্ত্রী হাছান মাহমুদ প্রয়াত সাংবাদিক ও পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীরকে তরুণ প্রজন্মের সাংবাদিকদের জন্য এক অনন্য উদাহরণ হিসেবে বর্ণনা করেন এবং তাঁর আত্মার শান্তি কামনা করেন। সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু জাফরের সভাপতিত্বে প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাংবাদিক কুদ্দুস আফ্রাদ প্রমুখ প্রেসক্লাবের শোকসভায় বক্তব্য দেন।

আপনার মন্তব্য

আলোচিত