সোমবার, ২৪ জুন ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৯ মার্চ, ২০১৯ ১৪:৩৫

জামিন পেলেন বাফুফের কিরণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে দায়ের করা মামলায় কারাগারে থাকা বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যনির্বাহী সদস্য ও নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ জামিন পেলেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের পেশকার পারভেজ আহমেদ।

মঙ্গলবার (১৯ মার্চ) ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী ১০ হাজার টাকা মুচলেকায় আগামী ২ এপ্রিল পর্যন্ত তার জামিন মঞ্জুর করেছেন। এদিন মাহফুজা আক্তার কিরণের আইনজীবী লিয়াকত হোসেন তার জামিনের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

এর আগে গত শনিবার (১৬ মার্চ) ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান তার জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এ কয়েকদিন কারাগারেই ছিলেন কিরণ। আজ জামিন পাওয়ায় এবং তার বিরুদ্ধে অন্য কোনো মামলা না থাকায় তার মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবী।

প্রধানমন্ত্রীর সম্পর্কে কটূক্তি করার অভিযোগ এনে ১২ মার্চ কিরণের বিরুদ্ধে মামলা করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক যুগ্ম সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স।

মামলার আরজিতে দাবি করা হয়, ৮ মার্চ প্রধানমন্ত্রী সম্পর্কে মানহানিকর বক্তব্য রাখেন কিরণ, যা বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়। মামলার দিনই কিরণের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

এদিকে কিরণ জেলে থাকায় উদ্বেগ প্রকাশ করেছে ফিফা ও এএফসি। মাহফুজা আক্তার বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ও এশিয়ান ফুটবল কনফেডারেশনেরও সদস্য।

আপনার মন্তব্য

আলোচিত