মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২০ মার্চ, ২০১৯ ১৩:১৪

আবরারের নামে পদচারী-সেতু: মেয়র আতিকুল

ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম জানিয়েছেন, রাজধানীর বসুন্ধরার নদ্দায় বাসের চাপায় নিহত ছাত্র আবরার আহমেদ চৌধুরীর নামে ঘটনাস্থলে একটি পদচারী–সেতু হবে।

বুধবার (২০ মার্চ) সকাল ১০টা থেকে রাজধানীর বসুন্ধরায় আবাসিক এলাকার প্রবেশমুখে অবস্থান নেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসসহ (বিইউপি) বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষার্থী।

পরে বেলা ১১টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন মেয়র। সেখানে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

এ সময় মেয়রের সঙ্গে ছিলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া ও বিইউপির উপাচার্য মেজর জেনারেল এমদাদ উল বারী। ওই পদচারী–সেতুর ভিত্তিপ্রস্তর উদ্বোধন করতে এসেছিলেন তারা।

মেয়র বলেন, আবরারের নামে পদচারী–সেতু হবে। এর নামকরণ করা হয়েছে আবরারের নামে। দুই মাসের মধ্যে এই পদচারী–সেতুর কাজ শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। আবরারের বাবাকে অনুরোধ করা হয়েছে দুই মাস পর তিনি যেন এই সেতুর উদ্বোধন করেন।

শিক্ষার্থীদের দাবির বিষয়ে আতিকুল ইসলাম বলেন, ইতিমধ্যে স্টুডেন্ট কাউন্সিল গঠন করার জন্য প্রতিটি বিশ্ববিদ্যালয়ের থেকে শিক্ষক–ছাত্রসহ দুই থেকে তিনজনের প্রতিনিধির নাম দিতে বলা হয়েছে। দুই সিটি করপোরেশনের পক্ষ থেকে এটা চাওয়া হয়েছে। নিরাপত্তাসহ যেকোনো বিষয় এখানে আলোচনা করা হবে। এর অগ্রগতি সাত দিন পরপর পর্যালোচনা করা হবে।

প্রসঙ্গত, মঙ্গলবার সকালে রাজধানীর বসুন্ধরায় যমুনা ফিউচার পার্কের সামনে নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন বিইউপির ছাত্র আবরার আহমেদ চৌধুরী। এ ঘটনার পর রাস্তায় নামেন শিক্ষার্থী ও এলাকাবাসী। তাঁরা সেখানে সড়ক অবরোধ করে রাখেন। তাঁরা ঘটনার সুষ্ঠু তদন্ত ও দায়ী ব্যক্তিদের বিচার দাবি করেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আট দফা দাবি জানিয়েছেন। দাবিগুলোর মধ্যে রয়েছে- বাসচালকের শাস্তি, নতুন বাসচালকেরা যেন যথাযথ নিয়মে ড্রাইভিং লাইসেন্স পান, গুরুত্বপূর্ণ এলাকায় জেব্রাক্রসিংয়ের ব্যবহার, জেব্রাক্রসিংয়ের সামনে ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন, প্রগতি সরণির সামনে পদচারী–সেতু স্থাপন।

আপনার মন্তব্য

আলোচিত