বুধবার, ১৭ জুলাই ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

২৫ এপ্রিল, ২০১৯ ২১:১০

নুসরাত হত্যায় পাহারার দায়িত্বে থাকা শাকিল গ্রেপ্তার

ফেনীর সোনাগাজীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার অন্যতম আসামি মহিউদ্দিন শাকিলকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে ফেনী শহরের পূর্ব উকিলপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই। শাকিল সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী ও উপজেলার উত্তর চর চান্দিয়া এলাকার প্রবাসী রুহুল আমিনের ছেলে। শাকিলসহ এই মামলায় গ্রেপ্তারের সংখ্যা ২১ জনে দাঁড়াল।

গ্রেপ্তার শাকিল সোনাগাজী উপজেলার চর চান্দিয়া গ্রামের রুহুল আমিনের ছেলে ও সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে পিবিআইয়ের পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা শাহ আলম জানান, নুসরাত হত্যাকাণ্ডের মামলার আসামির তালিকায় মহিউদ্দিন শাকিলের নাম নেই। তবে মামলার অন্যতম আসামি শাহাদাত হোসেন শামীমের ১৬৪ ধারায় দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে শাকিলের নাম উঠে আসে।

শামীম জানান, নুসরাত হত্যার পরিকল্পনার বৈঠকে উপস্থিত ছিলেন শাকিল। এছাড়াও হত্যাকাণ্ডের দিন পরীক্ষা কেন্দ্রের ফটকে পাহারার দায়িত্বে ছিলেন তিনি।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে গেলে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় মুখোশ পরা ৪/৫জন নুসরাত জাহান রাফিকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। অস্বীকৃতি জানালে তারা নুসরাতের গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

পরে ১০ এপ্রিল রাত ৯ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান অগ্নিদগ্ধ নুসরাত জাহান রাফি।

আপনার মন্তব্য

আলোচিত