সিলেটটুডে ডেস্ক

১৬ মে, ২০১৯ ০২:২১

‘সেফুদা’র বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন জমা হয়নি

ফেসবুক ব্যবহারকারীদের মধ্যে ‘সেফুদা’ নামে পরিচিত অস্ট্রিয়া প্রবাসী সিফাতউল্লাহর বিরুদ্ধে মুসলমানদের পবিত্র ধর্মগ্রস্থ কোরআন অবমাননার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার তদন্ত প্রতিবেদন জমা পড়েনি।

বুধবার (১৫ মে) এই প্রতিবেদন জমা দেওয়ার দিন ধার্য ছিল। এই মামলা তদন্তের দায়িত্বে রয়েছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। আগামী ১৮ জুলাই প্রতিবেদন দাখিলের পরবর্তী দিন রেখেছেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্ সামস জগলুল হোসেন।

গত ২৩ এপ্রিল সাইবার ট্রাইব্যুনালে এ মামলা দায়ের করেন আলীম আল রাজী জীবন নামের ঢাকা বারের এক আইনজীবী।

বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে অভিযোগ তদন্ত করে ১৫ মে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলায় আরজিতে বলা হয়, গত ৯ এপ্রিল বাদী সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখতে পান যে, অস্ট্রিয়ার ভিয়েনা প্রবাসী সিফাতউল্লাহ ওরফে সেফুদা তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে পবিত্র আল কোরআন সম্পর্কে বিভিন্ন ধরনের আজেবাজে কথা বলছেন এবং আল কোরআনকে অবমাননা করছেন, যা সমগ্র ইসলামী বিশ্বকে মারাত্মকভাবে আহত করেছে। লাইভটি ভাইরাল হওয়ায় প্রতিবাদের ঝড় উঠেছে।

এছাড়া এই ব্যক্তি একইভাবে বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভিন্ন সময় লাইভে এসে ‘কুরুচিপূর্ণ, অশ্লীল, আক্রমণাত্মক ও অকথ্য ভাষায় গালিগালাজ’ করেছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়েও কটূক্তি করেছেন।

সিফাতউল্লাহর ফেসবুক অ্যাকাউন্ট বন্ধসহ তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেছেন বাদী।

আপনার মন্তব্য

আলোচিত